চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ম্যারাডোনাকে ‘হত্যা’য় চিকিৎসকসহ ৭ জন অভিযুক্ত

ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুর কারণ তদন্তে নেমে অবহেলা ও গাফিলতির তথ্য পেয়েছে একটি বিশেষজ্ঞ প্যানেল। সেজন্য চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ ৭ জনের রিরুদ্ধে বিশ্বকাপজয়ী কিংবদন্তিকে হত্যার গুরুতর অভিযোগ এনে মামলা করা হয়েছে আর্জেন্টিনার একটি আদালতে।

অভিযুক্ত সকলেই অবশ্য দায় অস্বীকার করেছেন। আদালত অভিযুক্তদের সাক্ষ্য গ্রহণ শুরু করবে আসছে ৩১মে থেকে। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানাচ্ছে, অভিযোগ প্রমাণিত হলে চিকিৎসকদের ৮ থেকে ২৫ বছরের জেল হতে পারে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ জেতানো নায়ক ম্যারাডোনা গত বছরের ২৫ নভেম্বর মারা যান। ৬০ বছর বয়সী কিংবদন্তির মৃত্যুর প্রতিবেদনে কারণ উল্লেখ করা হয়েছিল ঘুমের মধ্যে হৃদক্রিয়া বন্ধ হয়ে যাওয়া। যা নিয়ে বিতর্ক ডানা মেলতে থাকে।

‘ফুটবল ঈশ্বরের’ মৃত্যুর পর তার আইনজীবী মাতিয়াস মৃত্যুর কারণ তদন্তের দাবি তোলেন। সেটি আমলে নিয়ে তদন্ত শুরু হয়। ২০ জন বিশেষজ্ঞ চিকিৎসকের এক প্যানেল তদন্ত প্রতিবেদন তৈরি করে। যেখানে মৃত্যুর পূর্বে ম্যারাডোনাকে দেয়া চিকিৎসাকে ‘ত্রুটিযুক্ত ও গাফিলতিপূর্ণ’ উল্লেখ করা হয়েছে।

তদন্তে অভিযুক্ত হওয়ার পর ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক ৩৯ বছর বয়সী লিওপোল্ডোসহ ৭ জনের বিরুদ্ধে মামলা তো হয়েছেই, ইতিমধ্যে লিওপোল্ডো, মানসিক চিকিৎসক অগাস্টিনা, দুজন নার্স, একজন নার্স কো-অর্ডিনেটরসহ ওই সাতজনের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।