চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মৌমিতার গানে শান্তির বাণী

বৌদ্ধ সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব প্রবারণা পূর্ণিমা। এ উপলক্ষ্যে চ্যানেল আই সেরাকন্ঠের শিল্পী মৌমিতা বড়ুয়ার ভক্তিমূলক গান ‘এসো তথাগত’ মুক্তি পেয়েছে। মঙ্গলবার মৌমিতার অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়।

গানটি লিখেছেন সাংবাদিক বিমলেন্দু বড়ুয়া, সুরারোপ করেছেন মৌমিতার বাবা কণ্ঠশিল্পী , সুরকার ও সংগীত পরিচালক ত্রিদিব বড়ুয়া রানা ও সংগীতায়োজন করেছেন সুমন কল্যাণ। ভক্তিমূলক এ গানটিতে হিংসায় উম্মত্ত পৃথিবীতে শান্তির বাণী নিয়ে তথাগত বুদ্ধকে ফিরে আসার আহবান জানানো হয়েছে।

বিজ্ঞাপন

চ্যানেল আই সেরাকণ্ঠের মাধ্যমে গানের ভুবনে আসেন মৌমিতা বড়ুয়া। মৌলিক গানে কণ্ঠ দিয়ে এরই মধ্যে নিজের একটি জায়গাও তৈরি করেছেন তিনি। এই শিল্পীর কণ্ঠে সম্প্রতি প্রকাশ হয়েছে ‘তোমায় ভালো লাগে’ শিরোনামের একটি গান। ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশিত এ গানটির জন্য বেশ প্রশংসা কুড়াচ্ছেন এই সংগীতশিল্পী।

চট্টগ্রামের মেয়ে মৌমিতা বলেন, গানটা যখন সুর করেছিলেন বাবা তখন আমি খুব ছোট। অথচ গানটির প্রতিটি শব্দ আর সুর আমাকে অন্য রকম ভাবে টানতো। বিশ্ব জুড়ে এতো বিদ্বেষ হানাহানিতে বুদ্ধের অমিয় বাণী সারা বিশ্বে শান্তি ফিরিয়ে আনুক, সকল প্রাণী সুখী হোক, সুখী সত্তগনের সুখ আরো বর্ধিত হোক এটাই সবার চাওয়া।

বিজ্ঞাপন