চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মোশাররফ করিম-দ্য অলরাউন্ডার

প্রায় এক যুগেরও বেশি সময় ধরে বাংলা নাটকে অভিনয় করে দর্শকদের মনে রীতিমত সিংহাসন বানিয়ে বসে আছেন মোশাররফ করিম। মোশাররফ করিমের নাম কানে আসলেই একজন ভক্ত আনমনে হেসে ফেলে। কারণ, দর্শক বিশ্বাস করে মোশাররফ করিম হাসাতে জানেন। আঞ্চলিক ভাষার সংলাপের সাথে অঙ্গভঙ্গি দর্শক মনে বিনোদনের খোরাক যোগায়। গুগল সার্চ ইঞ্জিন কিংবা ইউটিউব, ফেসবুক যেখানেই আপনি এই নাম লিখবেন, সাজেশনে পাবেন “মোশাররফ করিম ফানি টেলিফিল্ম” টাইপের কিছু।

দর্শক মহলে কমেডি অভিনেতা হিসেবেই অধিক পরিচিত হলেও অনেকেই জানেন না মোশাররফ করিম একজন অলরাউন্ডার। তিনি হাসাতে জানেন আঞ্চলিক ভাষা প্রয়োগের সাথে সাথে অভিনয়ে, মোশাররফ করিম কাঁদাতে জানেন নিরবতার শব্দে, এই একজন মোশাররফ করিম ভাবাতেও জানেন। পুরো নাটক জুড়ে তাঁর লাল চোখ, অব্যক্ত ব্যথা সহ্যের এক্সপ্রেশন আমাদের ভাবিয়ে তোলে!

বিজ্ঞাপন

কমেডি ধাঁচের বাইরে সম্পূর্ণ ভিন্নধর্মী গল্পে নানান বিপদের মুখোমুখি হতে হতে ভাগ্যের নির্মমতার কাছে নিজের সততা বিসর্জন দিতে হয় বেঁচে থাকার তাগিদে, স্বপ্ন বাঁচানোর প্রয়োজনে। অন্ধকার পথে পা বাড়িয়ে মোশাররফ করিম জড়িয়ে পড়েন চোরাচালান ব্যবসায়। বিদেশ থেকে স্বর্ণপাচারে ব্যবহার করেন অভিনব সব পদ্ধতি। আপনার ঘৃণা হবে, কিন্তু তার পেছনের গল্প দেখলেই মোশাররফ করিমের অভিনয়ে আপনার বুক হু হু করে উঠবে।

এমনই এক ভিন্নধর্মী, স্পর্শকাতর গল্পে মোশাররফ করিমের অভিনয় দেখে একজন মোশাররফ ভক্ত হিসেবে আবিষ্কার করা গেল, তিনি সত্যিই একজন অলরাউন্ডার। গত ২৬ জানুয়ারি শুক্রবার আন্তর্জাতিক শুল্ক দিবসের বিশেষ টেলিফিল্ম “স্বর্ণমানব” চ্যানেল আইতে প্রচার হওয়ার পরই দর্শকমহলে সাঁড়া ফেলেছে। চ্যানেল আইয়ের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মাত্র এক দিনেই প্রায় সাড়ে তিন লাখ ভিউ অতিক্রম করেছে। ভিন্ন ধাঁচের এই গল্পটি রচনা করেছেন ড. মইনুল খান, চিত্রনাট্যে ছিলেন মাসুম শাহরীয়ার ও পরিচালনা করেছেন আবু হায়াত মাহমুদ। টেলিফিল্মে মোশাররফ করিমের পাশাপাশি আরও অভিনয় করেছেন লাক্স চ্যানেল আই সুপারস্টার মেহজাবিন চৌধুরী, আ.খ.ম হাসান সহ আরও অনেকে।