চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দেশের কোথাও কোথাও বইছে মৃদু তাপপ্রবাহ

দেশের উপকূলীয় অঞ্চলে যখন মোরা আঘাত হানছে সেই সময়েই টাঙ্গাইল, রাজশাহী, পাবনা, বগুড়া, দিনাজপুর, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে তা প্রশমিত হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার আরো উন্নতি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার এক পূর্বাভাসে এ কথা বলা হয়। এতে বলা হয়, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের অনেক স্থানে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ ছাড়া দেশের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। ঢাকায় বাতাসের গতি পূর্ব-দক্ষিণ-পুর্ব দিক থেকে ঘন্টায় ১২ থেকে ১৮ কি.মি। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল শতকরা ৮৩ ভাগ।

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত ঘুর্ণিঝড় ‘মোরা’ আরো উত্তর দিকে অগ্রসর হয়ে উত্তর বঙ্গোপসাগর এলাকায় প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এটি মঙ্গলবার সকাল ৬টায় কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম অতিক্রম করে।

Bellow Post-Green View