চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুজিববর্ষেই এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচের আশায় বিসিবি

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ঘটা করে উদযাপন করতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত বছরের মার্চে মুজিববর্ষের শুরুতেই মিরপুরে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মাঝে দুটি টি-টুয়েন্টি ম্যাচ হওয়ার কথা ছিল। চূড়ান্ত হয়ে গিয়েছিল দুই দলের স্কোয়াডও। কিন্তু করোনা মহামারির কারণে থমকে যায় সব প্রস্তুতি।

সরকারিভাবে মুজিববর্ষের সময়কাল ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত বাড়ায় নতুন করে ম্যাচ দুটি আয়োজনের আশা দেখছে বিসিবি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার মিরপুরে দুস্থ মানুষের মাঝে খাদ্য বিতরণ করে বিসিবি। মিরপুরের একাডেমি মাঠে কর্মসূচিতে উপস্থিত ছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সংবাদমাধ্যমের মুখোমুখি হলে তিনি জানান বিশ্ব ও এশিয়া একাদশের ম্যাচ আয়োজনের আশা ছাড়েনি বিসিবি।

‘যেহেতু জাতির জনকের জন্ম শতবার্ষিকী উদযাপন ডিসেম্বর পর্যন্ত বেড়েছে, সেহেতু আমরা একটা আশার আলো দেখছি, এটাকে আবার করা যেতে পারে। কিন্তু এর সাথে সাথে এটাও আমাদের মাথায় রাখতে হবে, করোনা পরিস্থিতিও কিন্তু খুব খারাপের দিকে যাচ্ছে এখন। অতএব এটাও আমাদের চোখে রাখতে হচ্ছে কোন দিকে যায় না যায়। তবে অবশ্যই আমাদের ইচ্ছে আছে যত তাড়াতাড়ি সম্ভব এই টুর্নামেন্টটা করার।’

মুজিববর্ষে বিসিবির আয়োজনে যত ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়াবে সবই বঙ্গবন্ধুর নামে উৎসর্গ করার কথাও জানান নাজমুল হাসান। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নামকরণ করা হয়। তার আগে পাঁচ দলের ঘরোয়া টি-টুয়েন্টি আসরও নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধুর নামে।