চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুখোমুখি অনিল-অনুরাগ, দর্শক বলছে ‘বছরের সেরা ছবি’

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) নেটফ্লিক্সে স্ট্রিমিং হয়েছে সেক্রেড গেমস খ্যাত পরিচালক বিক্রমাদিত্য মোতওয়ানের সিনেমা ‘একে ভার্সেস একে’। যে ছবিতে প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন অনিল কাপুর ও অনুরাগ কাশ্যপ!

যা মুক্তির পর থেকেই ব্যাপক প্রশংসা ছড়াচ্ছে নেটদুনিয়ায়। শুধু তাই নয়, অনেকেই বলতে শুরু করেছেন, ‘একে ভার্সেস একে’ বছরের সেরা হিন্দি ছবি!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিক্রমাদিত্য মোতওয়ানে পরিচালিত এই ‘একে ভার্সেস একে’ ছবিটিতে অভিনেতাদের অগণিত আবেগ, পরাবাস্তব মুহূর্ত এবং প্লটের টুইস্ট দর্শককে একবারের জন্য চোখ অন্য দিকে ঘুরানোর সময় দেবে না বলেও রিভিউ দিচ্ছেন সিনেআলোচকরা। বলছেন, ছবিটি সম্পূর্ণ ভিন্ন ধরনের, মনোরঞ্জনকর, ট্রিপি এবং বাস্তব ও কল্পনা জগতের মেলবন্ধন মিলিয়ে নির্মিত হয়েছে।

বিজ্ঞাপন

ছবিতে অভিনয় করার প্রসঙ্গে সম্প্রতি হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে অনিল কাপুর জানান যে, ছবিটি যদি বিক্রমাদিত্য পরিচালনা না করতেন তবে এতে অভিনয় করার জন্য আমি হ্যাঁ বলতাম না। মূলত বিক্রমাদিত্য পরিচালিত ইতোপূর্বের কাজের প্রেক্ষিতেই আমার সিদ্ধান্ত। এছাড়াও তিনি আরও বলেছেন, এই ছবিটি আমার খ্যাতি বজায় রেখেছে।

এদিকে মুক্তির আগে থেকে ‘একে ভার্সেস একে’ ছবিতে এয়ারফোর্স সেনার পোশাক নিয়ে বিতর্কের সৃষ্টি হলেও তা ছবিটির মুক্তি আটকাতে পারেনি। মূলত ভিন্ন চিন্তাধারার সিনেমা নির্মাণই এর মূল কারণ। সেদিক দিয়ে অবশ্যই পরিচালককে বাহবা জানাতে হয়।

একই সাথে পরিচালকের সঙ্গে তাল মিলিয়েছে ছবির অন্যান্য কলাকুশলী ও অভিনেতারা। ছবিটিতে অনিল কাপুর ও অনুরাগ কাশ্যপ ছাড়াও আরো অভিনয় করেছেন সোনম কাপুর, হর্ষবর্ধন কাপুর সহ আরও অনেকেই।

বিজ্ঞাপন