চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

মুক্তি পেল ‘গোলন্দাজ’ এর ট্রেলার, বাহবা পাচ্ছেন দেব

Nagod
Bkash July

বহুপ্রতীক্ষিত ছবি ‘গোলন্দাজ’-এর ট্রেলার নিয়ে উপস্থিত পশ্চিম বঙ্গের তারকা অভিনেতা দেব। ২ মিনিট ৫১ সেকেন্ডের সেই ট্রেলারটি মুক্তির পর থেকেই আলোচনায়!

Reneta June

২০১৯ সালের ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে ঘোষিত হয়েছিল এই গোলন্দাজ এর। এরপর দীর্ঘ অপেক্ষা চলেছে। করোনার কারণে বারবার মুক্তি পিছিয়েছে এই ছবির। অবশেষে আসছে দুর্গাপূজোর বক্স অফিস দখলের লড়াইয়ে হাজির হচ্ছেন টলিউড তারকা দেব।

‘ভারতীয় ফুটবলের জনক’ নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনের নানান ঘটনা উঠে আসবে এই ছবিতে, এমনটা আগেই জানা ছিলো। ট্রেলারে সেটি আরো স্পষ্ট হলো। উনবিংশ শতাব্দীর শেষার্ধে দেশের মাটিতে ইংরেজদের খেলায় তাদের হারানোর শপথ নিয়েছিলেন নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী। সেই চরিত্রকেই এবার সিনেমার পর্দায় জীবন্ত করে তুলবেন টলি সুপারস্টার দেব। এই পিরিয়ড ড্রামা পরিচালনার দায়িত্বে রয়েছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়।

‘মরে যাব কিন্তু হেরে ফিরব না’-এই শপথ নিয়ে ফুটবল মাঠে ইংরেজদের হারাতে বদ্ধপরিকর নগেন্দ্র। তবে শুধু ফুটবল নয়, গ্রাম বাংলার বহু খেলার ঝলক (কুস্তি, দড়ি টানাটানি) উঠে এসেছে ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের এই ছবির ট্রেলারে। এসভিএফ এর ট্রেলারের নীচে শত শত মন্তব্য, যার বেশীর ভাগই দেবের প্রশংসা!

পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ ভারতবর্ষের মাটিতে দাঁড়িয়ে এক ‘স্বপ্নের ভারতবর্ষর’ স্বপ্ন দেখেছিলেন নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী, সহজ ছিল না সেই লড়াই। ইংরেজদের খেলায় তিনি শুধু তাদের সমান মর্যাদা দাবি করেননি, সেই মর্যাদা ছিনিয়ে তিনি খেলার মাঠেই মুখোমুখি লড়াইয়ে নেমেছিলেন।

‘গোলন্দাজ’-এর ট্রেলার দেখলে অনেকের হয়ত স্মৃতিতে ভেসে উঠবে আমির খানের ‘লগান’ ছবির কথা। ভুবন যেমন ক্রিকেটের ময়দানে ইংরেজদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল, এখানে তেমনই ফুটবল পায়ে ব্রিটিশদের বিরুদ্ধে নগেন্দ্র ও তার দল। তবে ভুবন ফিকশন্যাল চরিত্র, কিন্তু নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর এক ঐতিহাসিক চরিত্র।

এই ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে এসভিএফ। ২০১৭-র ডিসেম্বরে এই প্রযোজনা সংস্থার ব্যানারে দেবের ‘আমাজন অভিযান’। ফলে প্রায় চার বছর পর আরো একবার এসভিএফের ছবিতে দেব। নিঃসন্দেহে করোনাকালে টলিউডের সবচেয়ে বড় রিলিজ হতে চলেছে ‘গোলন্দাজ’। ১০ অক্টোবর মুক্তি পাবে এই ছবি।

BSH
Bellow Post-Green View