চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘মিলন ভাই জাত অভিনেতা’- ওস্তাদ নির্মাতার মুগ্ধতা

নিরবকে নিয়ে ‘আব্বাস’ নির্মাণ করে প্রশংসিত হয়েছেন নির্মাতা সাইফ চন্দন। তার নতুন ছবি ‘ওস্তাদ’-এ রোশান, উষ্ণ, তাসনিক, রিপা, যুবরাজসহ থাকছেন জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলন। তার সঙ্গে দেখা যাবে রাহা তানহাকে।

নির্মাতা বলছেন, ‘ওস্তাদ’-এর নতুন চমক মিলন-রাহা। পুরান ঢাকার রাজনীতি, ক্ষমতার লড়াই, এলাকার ওস্তাদির দ্বন্দ্বকে উবজীব্য করা হয়েছে ‘ওস্তাদ’ ছবির গল্পে। একইসঙ্গে প্রেম, সম্পর্ক, সামাজিক দায়িত্ববোধ ছবির গল্পে প্রাধান্য দিয়েছেন নির্মাতা চন্দন।

বিজ্ঞাপন

আনিসুর রহমান মিলন প্রসঙ্গে নির্মাতা চন্দন বলেন, মিলন ভাই হলেন জাত অভিনেতা। প্রতিটি দৃশ্যে তার থেকে যা আশা করছি, তিনি তারচেয়ে বেশি ডেলিভারি দিয়েছেন। শুধু আমি নই, ইউনিউটের অন্য শিল্পীরা তার অভিনয় দেখে বিস্মিত হচ্ছে।

নতুন এ ছবি প্রসঙ্গে আনিসুর রহমান মিলন বলেন, পরিবারের প্রতি ভালোবাসা, মানুষের প্রতি ভালোবাসা, আবার সেই মানুষটির ক্ষমতার দ্বন্দ্ব যেন একেবারেই ভিন্ন। পরিবার ও ক্ষমতার স্বার্থের জন্যে সে যে কাউকে ঝুলিয়ে দিতে পারে। অদ্ভুত সুন্দর এক গল্প ওস্তাদের। চন্দন নির্মাতা হিসেবে পরিণত। তার মেকিংয়ে অন্যরকম সিগনেচার পেয়েছি।

রাহা তানহা বলেন, মিলন ভাইয়ের সঙ্গে আমার প্রথম কাজ। তিনি বড়মাপের একজন অভিনেতা। তার সঙ্গে সাথে কাজ করতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি। কীভাবে এক্সপ্রেশন ও চরিত্র নিয়ে খেলতে হয় মিলন ভাইয়ের সঙ্গে স্ক্রিন শেয়ার না করলে বুঝতাম না।

‘ওস্তাদ’ ছবিতে আরো অভিনয় করেছেন শানু শিবা, ডন, সিনহা, অলংকার, মিমি, স্বাধীন, সাইফ, কামাল, তানভীর, আরিফ, আনোয়ার প্রমুখ। ছবির পুরো শুটিং হয়েছে সূত্রাপুর, লালবাগ, কেরানীগঞ্জ, গেন্ডারিয়া, নারিন্দা, ডাইল পট্টিসহ আশপাশের এলাকায়।

নির্মাতা চন্দন বলেন, আর মাত্র তিনদিন শুটিং করতে পারলেই ওস্তাদের পুরো কাজ শেষ হবে। তিনি বলেন, পহেলা বৈশাখে মুক্তি দিতে চেয়েছিলাম। কিন্তু শুটিং করে যা মনে হচ্ছে ওস্তাদ আরও বড় উৎসবে মুক্তি পাওয়ার মতো ছবি হয়েছে।