চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মারা গেছেন কিংবদন্তী অভিনেত্রী কবরী

চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী সারাহ বেগম কবরী। শুক্রবার দিবাগত রাত ১২টা ২০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

চ্যানেল আই অনলাইনকে কবরীর মৃত্যু সংবাদটি নিশ্চিত করেন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক ডা. ফারুক আহমেদ।

বিজ্ঞাপন

গত ৫ এপ্রিল করোনা পজিটিভ রেজাল্ট হাতে পাওয়ার পর রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন কবরী। সেখানেই চলছিলো চিকিৎসা। ৭ এপ্রিল দিবাগত রাত থেকে তার অবস্থার অবনতি হলে পরদিন (৮ এপ্রিল) দুপুরে তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ‘সারেং বউ’ খ্যাত এই অভিনেত্রীর অবস্থা আরো খারাপ হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

এদিন বিকেলে মা কবরীর সর্বশেষ শারীরিক অবস্থার কথা জানিয়ে ছেলে শাকের চিশতী ভিডিও বার্তায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করে বলেছিলেন, ‘মা প্রাণপন যুদ্ধ করছেন। আমরা আশাবাদী, মা সুস্থ্ হয়ে আমাদের মাঝে ফিরবেন। তিনি দেশবাসী ও ভক্তদের কাছে দোয়া চেয়েছেন।’

শুধু পরিবার নয়, দেশব্যাপী কবরীর হাজারো ভক্ত অনুরাগী থেকে শুরু করে চলচ্চিত্র ও সংস্কৃতি অঙ্গনের মানুষেরাও এই কিংবদন্তী অভিনেত্রীর অপেক্ষায় ছিলেন! কিন্তু সবাইকে কাঁদিয়ে তিনি ত্যাগ করলেন পৃথিবীর বন্ধন।

অসুস্থ হওয়ার ঠিক ক’দিন আগেই কবরী শেষ করেছেন তার পরিচালিত সরকারি অনুদান প্রাপ্ত ছবি ‘এই তুমি সেই তুমি’র শুটিং। বর্তমানে ডাবিং ও সম্পাদনার কাজ চলছিলো। ছবিতে কবরী নিজেও অভিনয় করেছেন। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন সাবিনা ইয়াসমিন।

ছবি: তানভীর আশিক

বিজ্ঞাপন