চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গবেষণায় জানা মানুষের যতো ফ্যান্টাসি

যৌনতায় ফ্যান্টাসি খুব স্বাভাবিক। সুস্থ যৌন সম্পর্কে সেক্স ফ্যান্টাসি কম-বেশি সবারই থাকে। তবে মানুষের বেড়ে ওঠা, বয়স এবং নারী-পুরুষভেদে সেক্স ফ্যান্টাসি বিভিন্ন ধরণের হয়ে থাকে। সাধারণত সেক্স ফ্যান্টাসিগুলো মানুষ কারও কাছে প্রকাশ করে না। এমনকি সঙ্গীর সঙ্গেও বিষয়টি নিয়ে আলাপ করে না বেশিরভাগ মানুষ।

তবে সম্প্রতি করা একটি জরিপ থেকে মানুষের সাধারণ কিছু সেক্স ফ্যান্টাসি সম্পর্কে জানা গেছে। চারশ মানুষের ওপর চালানো এই জরিপটি একটি মোবাইল ডেটিং অ্যাপ থেকে করা হয়েছিল। জরিপে ২৪১ জন নারী এবং ১৫৯ জন পুরুষের কাছ থেকে তথ্য সংগ্রহ করা হয়।

বিজ্ঞাপন

জরিপে ৩৮ শতাংশ পুরুষ জানিয়েছে, একাধিক নারীর সঙ্গে একইসময় যৌনতা তাদের সেক্স ফ্যান্টাসি। সতেরো দশমিক ছয় শতাংশ জানিয়েছে তাদের দিবাস্বপ্নের কথা এবং সাড়ে ১৬ শতাংশ মানুষ বলেছে, জনপ্রিয় কারো সঙ্গে যৌন কার্যে লিপ্ত হওয়াই তাদের সেক্স ফ্যান্টাসি।

বিজ্ঞাপন

পুরুষদের ৩৮ শতাংশের বিপরীতে মাত্র আট শতাংশ নারী জানিয়েছে, তাদের সেক্স ফ্যান্টাসি হলো একাধিক পুরুষের সঙ্গে একইসময়ে যৌনতা উপভোগ করা। তবে ১৪ শতাংশ নারীর কোন না কোন সেলিব্রেটির সঙ্গে যৌন সম্পর্কের সেক্স ফ্যান্টাসি আছে।

এছাড়াও জরিপে জানা গেছে, উত্তরদাতারা তারা কোন ধরণের সেক্স পছন্দ করে। চৌদ্দ শতাংশ নারী জানিয়েছে, তারা রোল প্লে করতে পছন্দ করে, ৭.৭ পছন্দ করে বন্ডেজ। ছয় দশমিক ছয় শতাংশের পরকীয়ার ব্যাপারে ফ্যান্টাসি আছে।

চমকপ্রদ তথ্য হলো: তিন শতাংশ নারী পাবলিক প্লেসে যৌনতার ফ্যান্টাসিতে ভোগেন। এছাড়া চার শতাংশ নারী-পুরুষ বলেছে, তাদের একই লিঙ্গের মানুষের সঙ্গে যৌনতার ফ্যান্টাসি আছে। রিফাইনারি২৯