চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

আফগানিস্তানে মসজিদে আত্মঘাতী হামলায় বহু হতাহত

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলের হেরাত প্রদেশের একটি জনাকীর্ণ শিয়া মসজিদে আত্মঘাতী বিস্ফোরণ, গ্রেনেড হামলা ও গুলিবর্ষণে এখন পর্যন্ত ৩০ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছে কমপক্ষে ৬৪ জন।

বিস্ফোরণে আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থা আশংকাজনক। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা জানিয়েছেন, স্থানীয় সময় মঙ্গলবার রাত ৮টার দিকে মুসল্লিরা যখন জাওয়াদিয়া মসজিদে নামাজরত ছিলেন, ঠিক তখনই দুই হামলাকারী গুলি ও গ্রেনেড ছুড়তে ছুড়তে মসজিদে ঢুকে পড়ে। ঘটনার সময় প্রায় ৩’শ মুসল্লি ভেতরে ছিলেন।

বিজ্ঞাপন

মসজিদের প্রধান ফটকের কাছে এক হামলাকারী মুসল্লিদের দিকে গুলি ছোড়ার মাঝেই হঠাৎ বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয় বলে জানিয়েছেন স্থানীয় গভর্নরের এক মুখপাত্র। অন্যজন গোলাগুলির এক পর্যায়ে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়।আফগানিস্তান-শিয়া মসজিদে হামলা

হামলাটিকে ইসলামবিরোধী কর্মকাণ্ড উল্লেখ করে বিবৃতি দিয়েছেন প্রেসিডেন্ট আশরাফ ঘানি। সন্ত্রাসের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

নামায চলাকালে হওয়া ভয়াবহ ওই হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার না করলেও সাংবাদিকদের কাছে পাঠানো ক্ষুদেবার্তায় জঙ্গি গোষ্ঠী তালেবানের পক্ষ থেকে হামলার নিন্দা জানানো হয়েছে। হামলায় সম্পৃক্ত থাকার কথা প্রত্যাখান করেছে দলটি।

কাবুলে ইরাকি দূতাবাসে সন্ত্রাসী হামলার একদিন পরই আবারও এমন ভয়াবহ সন্ত্রাসী হামলা হলো আফগানিস্তানে।

বিজ্ঞাপন