চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মধ্যাঞ্চলের জয়ের দিনে উত্তর-দক্ষিণের ‘ড্র’

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডের ম্যাচে পূর্বাঞ্চলের বিপক্ষে ২২৭ রানের জয় পেয়েছে মধ্যাঞ্চল। অন্যদিকে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের ম্যাচটি ‘ড্র’ হয়েছে।

মঙ্গলবারই মধ্যাঞ্চলের বিপক্ষে খেই হারায় পূর্বাঞ্চল। তৃতীয়দিন শেষে মধ্যাঞ্চলের লিড ছিল ৩৮৩। হাতে পাঁচ উইকেট। দ্বিতীয় ইনিংসে মার্শাল আইয়ুব (৭৩) এবং তৈয়বুর রহমান (৫৫) অর্ধশতক পান। চতুর্থ দিন ৭ উইকেটে ২৮২ করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে মোশাররফ হোসেনের দল। জবাব দিতে নেমে ১৭২ রানে গুটিয়ে যায় পশ্চিমাঞ্চল। অধিনায়ক অলক কাপালি ৭১ রানের ইনিংস খেলেও দলকে ‘ড্র’ এনে দিতে ব্যর্থ হন।

৪ উইকেট নিয়েছেন শুভাগত। চার ম্যাচে টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ ২২ উইকেট তার।

অন্যদিকে তৃতীয় দিন শেষে দক্ষিণাঞ্চলের বিপক্ষে ১০৫ রানে পিছিয়ে ছিল উত্তরাঞ্চল। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৫৪ রানে দুই উইকেট হারায় তারা।

বিজ্ঞাপন

দক্ষিণাঞ্চল নিজেদের প্রথম ইনিংসে তুষার ইমরানের ডাবল সেঞ্চুরিতে ৫০১ রানের বড় সংগ্রহ পায়। ৫৭ করেছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত।

জবাব দিতে নেমে উত্তরাঞ্চল শুরু থেকে উইকেট হারাতে থাকে। ফরহাদ হোসেন ৫৬ এবং ধীমান ঘোষ ৬৭ রান করে ম্যাচ ধরার চেষ্টা করেও ব্যর্থ হন। দ্বিতীয় ইনিংসেও ফরহাদ হোসেন ভালো খেলেছেন। মঙ্গলবার ৬২ রানে অপরাজিত ছিলেন তিনি। বুধবার ১১৯ রান করে থেমেছেন। তাকে সঙ্গ দিতে দিতে ১২৯* রান করেন নাঈম ইসলাম। শেষ পর্যন্ত তার লড়াকু ব্যাটিংয়ের কাছেই ম্যাচ ড্র হয়। অধিনায়ক নাসির হোসেন এক রান করে রাজ্জাকের বলে এলবিডব্লিউ’র ফাঁদে পড়েন।

শেষ ইনিংসে দক্ষিণাঞ্চলের হয়ে পাঁচ উইকেট নেন নাহিদুল ইসলাম। একটি করে উইকেট মোসাদ্দেক হোসেন সৈকত, আব্দুর রাজ্জাক এবং রুবেল হোসেনের।

শেয়ার করুন: