চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভোটে হারলেও ট্রাম্পের জন্য হোয়াইট হাউসের প্রস্তুতি

পরাজয় সত্বেও ট্রাম্প প্রশাসনের পরবর্তী শাসনকালের জন্য প্রস্তুতি নিতে শুরু করেছে হোয়াইট হাউজ। স্থানীয় সময় শুক্রবার ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে একথা জানিয়েছেন প্রেসিডেন্টের বাণিজ্য উপদেষ্টা পিটার নাভারো।

তিনি বলেন, আমরা মনে করি ট্রাম্প নির্বাচনে জিতবেন। আমাদের ধারণা ট্রাম্প দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন এবং সেই হিসেবেই হোয়াইট হাউজে কাজ করে যাচ্ছে।’

বিজ্ঞাপন

যদিও মার্কিন সংবাদ মাধ্যমগুলি ৩ তারিখের নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনকে জয়ী প্রার্থী হিসেবে ঘোষণা করেছে তারপরও এখন পর্যন্ত তা স্বীকার করে নেয়নি ট্রাম্প।

নির্বাচনে হারের পর থেকেই ট্রাম্পকে জনসম্মুখ কম আসতে দেখা যায়।  নির্বাচনের ফল আসার সময় কোনো তথ্য প্রমাণ ছাড়াই কয়েকটি অঙ্গরাজ্যে ভোট কারচুপির অভিযোগ করেন ট্রাম্প।

বিজ্ঞাপন

ট্রাম্প সমর্থকদের দাবির বিষয়টি উল্লেখ্য করে পিটার নাভারো বলেন, তদন্তের মাধ্যমে বৈধ ব্যালট, প্রত্যয়যোগ্য ব্যালট এবং ভুয়া ভোটের সংখ্যা নির্ণয় করার দাবি জানাচ্ছি।

বাণিজ্য নীতি বা চীন সম্পর্কে বাইডেন কী করতে পারে সে সম্পর্কে কোনও সুর্নিদিষ্ট পরিকল্পনার কথা না জানিয়ে “নিখুঁত প্রতারণা করেছেন বলে অভিযোগ করেছেন নাভারো।

এদিকে বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল ও রাজ্য নির্বাচনের কর্মকর্তারা বলেছেন, হ্যাকাররা ভোট নিয়ে দুর্নীতি করতে পেরেছিল এমন কোনও “প্রমাণ নেই” এবং বেশিরভাগ বিশ্ব নেতারা বাইডেনকে তার জয়ের জন্য অভিনন্দন জানিয়েছেন।

সূত্র: এনডিটিভি