চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভিপি পদ বাদ রেখে পুনঃনির্বাচন চান নুর, সংবাদ সম্মেলনেই হামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের ওপর ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের মাঝে হামলার ঘটনা ঘটেছে। তবে হামলা থেকে উদ্ধার পেয়েই ভিপি পদ বাদে অন্য পদে পুনঃনির্বাচন চেয়েছেন তিনি।

মঙ্গলবার দুপুরে সমর্থকদের নিয়ে শাহবাগ থেকে মধুর ক্যান্টিন এবং অপরাজেয় বাংলা হয়ে টিএসসিতে পৌঁছান নুর। দুপুর ২টার কিছুক্ষণ আগে সেখানে অপেক্ষমান সাংবাদিকদের সামনে সংবাদ সম্মেলন শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই ডাচের দিক থেকে কয়েকজন লাঠিসোটা নিয়ে নুর ও তার সমর্থকদের ওপর হামলা চালায়।

ওই সময় আত্মরক্ষার্থে অন্যরাসহ নবনির্বাচিত ভিপি টিএসসির ভেতরে ঢুকে যান। কিছুক্ষণ সেখানেই ছিলেন তিনি। তবে এরপর তাকে সরিয়ে নেয়ার কথা শোনা গেলেও দুপুর আড়াইটার পর টিএসসি থেকে বেরিয়েই রাজু ভাস্কর্যের সামনে আবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নুর।ডাকসু-নুরের ওপর হামলা

বিজ্ঞাপন

ভিপি পদ ছাড়া পুনঃনির্বাচন চান নুর
ডাকসু নির্বাচন সুষ্ঠু হয়নি উল্লেখ করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন নবনির্বাচিত ভিপি। তবে বলেছেন তার পদ ছাড়া বাকি পদগুলোতে পুনঃনির্বাচন চান তিনি। এ নিয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন: এত কারচুপির মধ্যেও তিনি ভিপি নির্বাচিত হয়েছেন। যার অর্থ তার পদটিতে সুষ্ঠু নির্বাচন হয়েছে। তাই বাকি পদগুলোতেও যেন সুষ্ঠু নির্বাচন হয় সেজন্য পুনঃনির্বাচন দাবি করছেন নুর।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের উদ্দেশ্যে তিনি বলেন: ‘ছাত্রলীগ কর্মীরা প্রশাসনের লোক। আপনারা ঢাবি প্রশাসন নিয়ে খেলবেন না।’ডাকসু-নুরের ওপর হামলা

ওই হামলার ঠিক কিছুক্ষণের মধ্যে ছাত্রদলের একটি মিছিল ওই এলাকায় গেলে তাদের ওপরও হামলার ঘটনা ঘটে। তবে হামলা সাধারণ ছাত্ররা করেছিল না বাইরের লোক তা জানা যায়নি।

পুনঃনির্বাচনের সুযোগ নেই: উপাচার্য
এদিকে পুনরায় ডাকসু নির্বাচনের দাবির বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান বলেছেন, দীর্ঘ ২৮ বছর পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি আইনি পদ্ধতিতে অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে নিজেদের মতামত জানানোর সুযোগ পেয়েছে। আপাতত আর আইনগতভাবে পুনঃনির্বাচনের সুযোগ নেই।

বিজ্ঞাপন