চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভালভার্দের সময় শেষ?

আর্নেস্তো ভালভার্দেকে নিয়ে একটা বিতর্ক গত মৌসুমের শেষে আলোচিত ছিল। বিতর্কটা বেশ স্পষ্টও ছিল। চলতি মৌসুমে দুঃখজনক ও শোচনীয় শুরুর জন্য কেবল তিনিই দোষী নন, তবে তিনিই বিপর্যয়ের অন্যতম প্রধান কারণ বলে মনে করছে ক্লাব কর্মকর্তা থেকে অন্যরা।

শনিবার রাতে ঘরের মাঠে লা লিগায় গ্রানাডার কাছে ২-০ গোলে হেরেছে বার্সা। এক সপ্তাহ হয়নি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে গোলশূন্য ড্র করে বার্সা। আর এবার গ্রানাডার কাছে হার। যারা এই মৌসুমেই অবনমন থেকে আবার লিগে উঠে এসেছে।

বিজ্ঞাপন

চলতি মৌসুমে বার্সার এটি দ্বিতীয় হার। প্রথম ম্যাচে ঘরের মাঠে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হারের পর ওসাসুনার সঙ্গে ড্র করে তারা। নতুন মৌসুমে তিনটি অ্যাওয়ে ম্যাচেই জয়শূন্য মেসি-সুয়ারেজরা। আর মোট মিলিয়ে সবশেষ সাত অ্যাওয়ে ম্যাচে জয় নেই তাদের। ১৯৯৪-৯৫ মৌসুমের পর এমনটা ঘটেনি বার্সায়। পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলে বার্সা আছে সাতে।

বিজ্ঞাপন

ম্যাচশেষে সবকিছুর দায় নিজের কাঁধে তুলে নিয়েছেন ভালভার্দে। দলের খারাপ অবস্থার পেছনে ভালভার্দের সিদ্ধান্তকে অনেকেই দায়ী করছেন।

শনিবার রাতে বার্সেলোনা চলতি মৌসুমের আগের যেকোনো ম্যাচের চেয়ে বেশি খারাপ খেলেছে, তারা লিগে যেমন তাদের অবিশ্বাস্য ও অপ্রত্যাশিত রেকর্ড গড়েছে এবং চ্যাম্পিয়ন্স লিগের মতো একই রকমের সন্দেহের মধ্যে পড়েছে।

লিগের কথা বাদ দিলেও ভালভার্দের বার্সেলোনা অন্য জায়গাগুলোতে তাদের খেলার লেভেল বা তাদের ফলাফল পুনরুদ্ধার করতে সক্ষম নয়।

ভালভার্দে তার সম্ভাব্য সমস্ত বিশ্বাস ও আস্থা হারিয়েছেন এবং তার প্রতিক্রিয়া জানানোর ক্ষমতাও এখন প্রায় শূন্য। তবে কী সময়ও শেষ হয়ে আসছে কাতালান বসের?

Bellow Post-Green View