চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারত-পাকিস্তান ম্যাচে সশস্ত্র নিরাপত্তাকর্মী

এমনিতেই ভারত-পাকিস্তান ম্যাচ মানে স্নায়ুক্ষয়ী লড়াই, তার উপর দীর্ঘ রাজনৈতিক বৈরিতার সাম্প্রতিক উত্তাপে ভীষণ রকম তেঁতে আছে দুদল। মাঠের লড়াইয়ের বাইরে অন্য কোনো উত্তেজনা যেন না ছড়ায়, সেজন্য চিরপ্রতিদ্বন্দ্বী দুদলের ম্যাচের সময় মাঠে সশস্ত্র নিরাপত্তাকর্মী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ কর্তৃপক্ষ!

২০১৯ বিশ্বকাপে ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হবে দুই প্রতিবেশী ভারত-পাকিস্তান। সেই ম্যাচকে সামনে রেখে এখন থেকেই উত্তেজনায় ফুটছে দুই দেশের সমর্থকরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কতটা উত্তাপ দুই দেশের সমর্থকদের মাঝে সেটা প্রমাণ হয়েছে ম্যাচের টিকিটের জন্য আবেদনের সংখ্যাতেই। ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের জন্য আবেদন পড়েছে ৫ লাখেরও বেশি। অথচ এর মাঝে খেলা দেখতে পারবেন মাত্র ২৫ হাজার দর্শক। অবস্থা বুঝে টিকিটের দাম বেড়ে গেছে কয়েকগুণ!

এই সমর্থকরা যদি অপ্রীতিকর কোনো কাণ্ডে জড়িয়ে পড়েন? বিষয়টি ভাবাচ্ছে আয়োজক দেশটিকে। সশস্ত্র নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি তাই মাঠে প্রবেশকারী দর্শকদের গতিবিধিও সতর্কতার সঙ্গে নজরে রাখা হবে। স্থানীয় ভারত ও পাকিস্তানি অভিবাসীদের পরিচয় যাচাই করা শুরুও করেছে কর্তৃপক্ষ!

কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে ভারত-পাকিস্তান সম্পর্কে। পাকিস্তানের বিপক্ষে গ্রুপপর্বের ম্যাচটি বয়কট করার দাবিও জানিয়েছিলেন একাধিক ভারতীয় সাবেক ক্রিকেটার।

Bellow Post-Green View