চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতে প্রস্তুত হচ্ছে সিয়াম-পূজার ‘শান’, ঈদে মুক্তির সম্ভাবনা

ভারতে চলছে ‘শান’ এর পোস্ট প্রোডাকশনের কাজ, নির্মাতা বলছেন ‘ঈদে মুক্তির সম্ভাবনা’

একজন সত্য ও সাহসী পুলিশ অফিসার থেকে অনুপ্রাণিত হওয়ার গল্পে নির্মিত হচ্ছে ‘শান’ সিনেমা। ভেঙেচুরে শান এর অর্থ দাঁড়ায় ‘ধার’।

তুমুল মারপিট, থ্রিলার, সাসপেন্সে ঠাঁসা এমন গল্প নিয়ে ‘শান’ বানাচ্ছেন নবীন নির্মাতা এম এ রাহিম। দুটি গান ছাড়া সিনেমাটির সব শুটিং ইতিমধ্যেই শেষ হয়েছে। বর্তমানে ভারতে চলছে ‘শান’ এর পোস্ট প্রোডাকশন। সেখান থেকে ‘শান’ নিয়ে কথা বলেছেন পরিচালক।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

চ্যানেল আই অনলাইনকে এম এ রাহিম বলেন, গান দুটির শুটিং দেশে হবে। একটি রোমান্টিক অন্যটি ডান্স ফ্লোর। বাকি শুটিং আগেই শেষ। চলতি মাসে ভারতে পোস্ট প্রোডাকশনের যাবতীয় কাজ করছি। তিনি বলেন, করোনা না এলে দর্শক অনেক আগেই শান দেখতে পেতেন। চাচ্ছি আর দেরি না করে দর্শকদের কাছে সিনেমাটি পৌঁছে দেয়ার জন্য। দেশে ফিরে বুঝেশুনে মুক্তি চূড়ান্ত করবো। নিশ্চিত নয়, তবে আসছে ঈদে সম্ভাবনা আছে।

‘শান’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সিয়াম আহমেদ, পূজা চেরী, তাসকিন রহমান, মিশা সওদাগর, অরুণা বিশ্বাস, চম্পা, ডন, হাসান ঈমাম, নাদের চৌধুরী, মুরাদ পারভেজ প্রমুখ।

বিজ্ঞাপন

২০১৯ সালে নির্মাণের শুরু থেকে শান আলোচনায়। সিনেমাটি হতে পারে নায়ক সিয়ামের ক্যারিয়ারে অন্যতম টার্নিং। পর্দায় তার নাম এবং গল্পে অ্যাটিটিউটের কারণে সিনেমার নামকরণ হয়েছে ‘শান’। থাকবে নাটকীয়তা, রোমান্স ও রসবোধ। এমনটাই জানান রাহিম।

পরিচালক বলেন, নায়কের আচরণ ধারালো, তীক্ষ্ণ। অপারেশনে যেদিকে যাবে একদম কেটে বের হয়ে যাবে। তিনি বলেন, অনেকদিন ধরে সিনেমাটি আটকে থাকায় মাইন্ড অনেক চেঞ্জ হয়েছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত পুরো টিম সন্তুষ্ট রয়েছে। হলিউড, বলিউড, তামিলের কোনো কপি পেস্ট থাকবে না। সম্পূর্ণ বাংলাদেশী ফ্লেবারের শান। সিনেমাটি বানিয়েছি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার জন্য। সবার আগে সেখানে মুক্তি দেব, পরে ওটিটি বিবেচনা করবো।

সিয়াম আগেই জানিয়েছেন, সিনেমাটির জন্য আক্রমণ, আত্মরক্ষা দুই ধরনের প্রশিক্ষণ নিয়েছেন। প্রায় দেড় মাস লেগেছে প্রশিক্ষণ নিতে। অনেক পরিশ্রম করতে হয়েছে। অ্যাকশন দৃশ্যের শুটিংয়ের ফাঁকে ফাঁকেও এ প্রশিক্ষণ চালিয়ে যেতে হয়েছে। ‘শান’ যেন সবদিক দিয়ে পরিপূর্ণ সিনেমা হয় সেজন্য আপ্রাণ চেষ্টা চালিয়েছেন।

‘শান’ প্রযোজনা করেছেন আতিকুর রহমান, গল্প আজাদ খানের এবং চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা। সংগীত পরিচালনায় রয়েছেন আহমেদ হুমায়ূন। সিনেমার একটি গানে কণ্ঠ দিয়েছেন বলিউড জনপ্রিয় দুই কণ্ঠশিল্পী আরমান মালিক ও পলক মুছাল।