চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতে করোনাভাইরাসে মৃত্যুর তাণ্ডব চলছেই, ব্রাজিলেও পরিস্থিতির অবনতি

ভারতে করোনাভাইরাসে মৃত্যুর তাণ্ডব থামছেই না, একদিনে মৃত্যুর সংখ্যা আবারও ৪ হাজারের বেশি। গত ২৪ ঘণ্টায় সেখানে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৪ হাজার ২০৯ জন। এর আগেরদিন সংখ্যাটা ছিলো ৩ হাজার ৭৪৮ জন। অন্যদিকে যুক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও ব্রাজিলে অবনতি হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, একদিনে ভারতে করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ২ লাখ ৫৯ হাজারের বেশি মানুষ। এর মধ্যে ভারতে এই ভাইরাসে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২ কোটি ৬০ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ২ লাখ ৯১ হাজারের বেশি মানুষ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত ৫ এপ্রিল থেকে ভারতে প্রতিদিন লাখ লাখের বেশি সংক্রমণ শনাক্ত হচ্ছে। শুধুমাত্র গত ১০ দিনে দেশটিতে প্রায় ৪০ লাখের মতো রোগী শনাক্ত হয়েছে।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রে বর্তমানে করোনার সংক্রমণ কিছুটা কমে এসেছে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩০ হাজার ২০০ জন আর প্রাণ হারিয়েছে ৬৫৯ জন। এনিয়ে দেশটিতে মোট এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হলো ৩ কোটি ৩৮ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ৬ লাখ ২ হাজারের বেশি।

তবে করোনাভাইরাসের প্রকোপ এখনও তীব্র ব্রাজিলে। একদিনে সেখানে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮৩ হাজারের বেশি মানুষ আর প্রাণ হারিয়েছে আড়াই হাজার। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৮ লাখের বেশি আর প্রাণ হারিয়েছে ৪ লাখ ৪৪ হাজার জন।

একদিনে বিশ্বে ৬ লাখ ৫১ হাজার নতুন আক্রান্ত শনাক্তের মধ্যে দিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৫৮ লাখ আর একদিনে ১৩ হাজার মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা ৩৪ লাখ ৪৪ হাজার ছাড়িয়েছে।