চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতের জন্য ক্রিকেটের দুয়ার খুলে দিচ্ছে শ্রীলঙ্কা

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, সরকার অনুমতি দিলে আগামী জুলাইয়ে শ্রীলঙ্কার মাটিতে সীমিত ওভারের সিরিজ খেলবেন বিরাট কোহলিরা। সব সিদ্ধান্ত এখন সরকারের হাতে বলছেন বোর্ডটির ট্রেজারার অরুণ ধামাল।

‘এই সিরিজ এখন নির্ভর করছে সরকার লকডাউন শিথিল করে ও ভ্রমণের নিষেধাজ্ঞা কমিয়ে আনে কিনা তার উপর। যদি স্বাস্থ্য নিরাপত্তার উপর কোনো ঝুঁকি না থাকে তবে ছেলেরা সিরিজ খেলতে প্রস্তুত।’ অরুণ জানিয়েছেন এমনই।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ভারতের বিপক্ষে জুলাইয়ে দর্শকহীনভাবে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছে শ্রীলঙ্কা বোর্ড। তবে লঙ্কায় নামার পর কোহলি-রোহিতদের মানতে হবে কোয়ারেন্টাইন নিয়ম।

বিজ্ঞাপন

২৫ মার্চ থেকে পুরো দেশ লকডাউনের পর থেকে ঘরেই আছেন ভারতের ক্রিকেটাররা। বেশিরভাগ ক্রিকেটার শহরে বাস করায় হাঁটাচলার সুযোগ পর্যন্তও পাননি। ফলে তাদের ফিটনেস ঘাটতির বিষয়টি নিয়ে দুশ্চিন্তায় আছে বিসিসিআই। সরকারের অনুমতি না পাওয়া পর্যন্ত অনুশীলন করানোও সম্ভব নয়।

অন্যদিকে বর্তমানে কোনো মিডিয়া পার্টনার নেই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের। এমন অবস্থায় ভারতকে নিজ মাটিতে এনে সিরিজ আয়োজন করতে পারলে বিশাল লাভজনক হবে মনে করছে লঙ্কানরা। সেই সিরিজ আয়োজনে আগ্রহ আছে অনেক সম্প্রচারকারী প্রতিষ্ঠানেরও।