চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতীয় সিনেপ্রেমীরা অপেক্ষায় আছেন যে দশ ছবির

মহামারী করোনার কারণে জারি করা লকডাউনে গেল বছর দীর্ঘদিন ঘরবন্দি সময় কাটিয়েছেন বলিউড তারকারা। শুটিং এবং প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় বছরটিতে সিনেমা খুব একটা মুক্তি পায়নি। যদিও কিছু কিছু সিনেমা ডিজিটাল প্লাটফর্মে মুক্তি দিয়েছেন নির্মাতারা। তবে মুক্তির অপেক্ষায় থাকা বহু সিনেমা নিয়ে দর্শকের আগ্রহে বিন্দুমাত্র ভাটা পড়েনি। চলুন এক নজরে জেনে নেওয়া যাক এমনই দশটি ভারতীয় সিনেমার নাম, যেগুলো এবছর ভারতীয় বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তির অপেক্ষায়…

বিজ্ঞাপন

আরআরআর
জনপ্রিয় ভারতীয় সিনেমা ‘বাহুবলী’ খ্যাত পরিচালক এস এস রাজামৌলির পরবর্তী সিনেমা ‘আরআরআর’। যেখানে অভিনয় করেছেন রাম চরণ, জুনিয়র এনটিআর, অজয় ​​দেবগন, আলিয়া ভাট এবং অলিভিয়া মরিস। ভারতের স্বাধীনতা পূর্ববর্তী ১৯২০ দশকের প্রেক্ষাপটে তৈরি ‘আরআরআর’ ছবিতে উঠে আসবে সংগ্রামী আল্লুরি সীতারাম রাজু এবং কোমারাম ভীমের জীবন। যেখানে আল্লুরি সীতারাম রাজু চরিত্রে দেখা যাবে রাম চরণকে এবং আদিবাসী নেতা কোমারাম ভীম চরিত্রে থাকবেন জুনিয়র এনটিআর। তামিল, তেলেগুর পাশাপাশি মালায়ালাম, হিন্দি, কন্নড়সহ বেশ কয়েকটি ভাষায় সিনেমাটি মুক্তি পাবে। যার বাজেট ৪০০ কোটি রুপিরও বেশি বলে গুঞ্জন আছে।

কেজিএফ -চ্যাপ্টার টু 
‘বাহুবলী’র পর ভারতীয় সিনেমার সবচেয়ে আলোচিত ও প্রশংসিত ছবি ‘কেজিএফ’। প্রথম চ্যাপ্টার মুক্তির পর থেকেই দর্শক তুমুল আগ্রহ নিয়ে অপেক্ষায় রয়েছেন এর দ্বিতীয় চ্যাপ্টারের জন্য! গেল বছর ‘কেজিএফ চ্যাপ্টার টু’ মুক্তির কথা থাকলেও করোনার কারণে তা পিছিয়ে নেয়া হয়। আসন্ন ছবিটির শুটিং সহ পোস্ট-প্রোডাকশনের সকল কাজ প্রায় শেষ। এখন শুধু ছবিটির মুক্তি অপেক্ষায় দিন গুনছে দর্শকরা।

পাঠান
প্রায় দুই বছর বিরতির পর গেল বছরের নভেম্বরে শুটিং সেটে ফিরেছেন বলিউডের কিং খান শাহরুখ। যশরাজ ফিল্মসের ‘পাঠান’ সিনেমায় অভিনয় করছেন তিনি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটি আসছে দীপাবলিতে মুক্তির কথা রয়েছে।

ব্রহ্মাস্ত্র
গত দুই বছর ধরে নানা কারণে খবরের শিরোনামে প্রায়ই দেখা যায় অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’র নামটি। ছবির প্রি-প্রোডাকশনের কাজ অয়ন করছেন গত ৬ বছর ধরে। কিন্তু তারপরে সিনেমাটি মুক্তি দিতে পারেননি নির্মাতা। এর প্রথম এবং প্রধান কারণ হলো- ছবিটিতে থাকা ভিএফএক্স প্রজেক্ট এবং দ্বিতীয়টি করোনাভাইরাস মহামারি।

‘ব্রহ্মাস্ত্র’ মূলত একটি ফ্যান্টাসি ট্রিলজি, যা তিনভাগে তৈরি হচ্ছে। ছবিটিতে অভিনয় করছেন অমিতাভ বচ্চন, আলিয়া ভাট এবং রণবীর কাপুর সহ আরও অনেকেই। বিগ বাজেটের এই ছবিটি চলতি বছরের ৪ ডিসেম্বর মুক্তি পেতে পারে।.

সূর্যবংশী
গেল বছর মুক্তি পাওয়ার কথা থাকলেও রোহিত শেঠি পরিচালিত ‘সূর্যবংশী’ ছবিটি এ বছর মুক্তি পেতে যাচ্ছে। যেখানে অভিনয় করেছেন অক্ষয় কুমার, ক্যাটরিনা কাইফ সহ আরও অনেকেই।

রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই
সালমান খান অভিনীত এই সিনেমা গেল বছর ঈদে মুক্তির কথা ছিল। কিন্তু করোনার কারণে শুটিং শেষ না হওয়া ও প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় তা সম্ভব হয়নি। ২০২১ সালের ঈদুল ফিতর উপলক্ষে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করছেন নির্মাতারা।

আতরাঙ্গি রে
আলোচিত সিনেমাগুলোর মধ্যে নতুন বছরের শুরুতেই মুক্তি পাবে ‘আতরাঙ্গি রে’। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার, ধানুশ ও সারা আলী খান। আগামি ১৪ ফেব্রুয়ারি সিনেমাটি মুক্তির কথা রয়েছে। এটি পরিচালনা করছেন আনন্দ এল রাই।

লাল সিং চাড্ডা
আমির খানের সিনেমা মানেই বিশেষ চমক। আগামি বছর ২৪ ডিসেম্বর মুক্তি পাবে আমির খান ও কারিনা কাপুর অভিনীত ‘লাল সিং চাড্ডা’। হলিউডে ‘ফরেস্ট গাম্প’ সিনেমার রিমেক এই সিনেমার জন্য দর্শকরা অধির আগ্রহে অপেক্ষা করছেন।

ময়দান
ভারতীয় ফুটবল দলের সাবেক কোচ সৈয়দ আব্দুল রহিমকে নিয়ে ‘ময়দান’ সিনেমাটি নির্মাণ হচ্ছে। এশিয়ান গেমসে ১৯৫১ ও ১৯৬২ সালে ভারতীয় ফুটবল দলের বিজয়ে বিশেষ অবদান রাখেন তিনি। সিনেমাটির গল্পে সেই গৌরবময় অধ্যায় তুলে ধরা হবে। এতে আব্দুল রহিমের চরিত্রে অভিনয় করছেন অজয় দেবগন। আগামি ১৫ অক্টোবর সিনেমাটি মুক্তি পাবে।

রাঁধে-শ্যাম
‘বাহুবলী’র পর দক্ষিণী সুপারস্টার প্রভাস তেমন কোন সাড়া ফেলতে পারেনি সিনেমার পর্দায়। অভিনেতার ভক্ত- অনুরাগীর সংখ্যা অঢেল হলেও পর্দায় প্রভাসকে দেখে তারা হতাশ। তবে শত হতাশার ভেতরই এবার তার আসন্ন সিনেমা ‘রাঁধে-শ্যাম’ নিয়ে আশাবাদী ভক্তরা। রোমান্টিক ড্রামা ঘরানার এই সিনেমাটিতে প্রভাসের বিপরীতে দেখা যাবে পূজা হেগড়েকে। সব ঠিক থাকলে ছবিটি মুক্তি পাবে এ বছরেই।