চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ব্রীজ না হওয়ায় ভোলায় ৫ গ্রামের মানুষের দুর্ভোগ

ভোলার ভেলুমিয়া ইউনিয়নের চরগাজী ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় সড়ক পথে যোগাযোগ বন্ধ হয়ে গেছে ৫ গ্রামের মানুষের। ১১ মাস পেরিয়ে গেলেও বিকল্প কোন ব্যবস্থা না নেয়ায় সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী।

তেতুলিয়া নদীর ফুলগাজী খালের উপর নির্মিত ব্রিজটি ভেঙ্গে যায় গত ২৬ জুন । বন্ধ হয়ে যায় ওই ব্রিজ দিয়ে পথচারী ও যানবাহন চলাচল। বিচ্ছিন্ন হয়ে গেছে ভেলুমিয়া ইউনিয়নের চন্দ্র প্রসাদ ফুলগাজী ও চরগাজীসহ ৫টি গ্রামের যোগাযোগ ।

বিজ্ঞাপন

স্থানীয়রা বলেন, যারা দোকানপাটে ব্যবসা-বাণিজ্য করেন তাদের জন্য অনেক কষ্ট হয়ে যাচ্ছে। যাওয়া আসায় খরচ বেশি হয় বলে ১ টাকার মাল ২ টাকায় বিক্রি করতে হচ্ছে তাদের। অন্তত ৪ থেকে ৫ হাজার পরিবার এই ব্রিজটির জন্য দুর্ভোগ পোহাচ্ছে।

ওই সড়কে যান চলাচল বন্ধ থাকায় রোগীরা হাসপাতালেও যেতে পারছেন না। সেই সাথে স্কুল কলেজের শিক্ষার্থীদের দুর্ভোগতো রয়েছেই। তাড়াহুড়া করে খেয়া পারাপার করতে গিয়ে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

বিজ্ঞাপন

স্থানীয় ইউপি চেয়ারম্যান নৌকা দিয়ে খেয়া পারের ব্যবস্থা করলেও ভোগান্তি কমেনি ।

ভোলা সদর উপজেলার ভেলুমিয়ার ইউপি চেয়ারম্যান আবদুস সালাম মাল বলেন, তারা বাণিজ্যমন্ত্রীকে এই ব্রিজ নির্মাণের বিষয়ে বলেছেন।

উন্নত মানের ব্রীজ নির্মানে সময় লাগবে বলে জানিয়েছেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী।

ভোলার সিনিয়র সহকারি প্রকৌশলী আবদুস সালাম বলেন, ব্রিজের বিষয়টি সম্পর্কে তারা ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানিয়েছেন। কর্মকর্তারা এই বিষয়ে যথাযথ পদক্ষেপ নিবেন বলে জানিয়েছেন তারা।

জনদুর্ভোগ লাঘবে সংশ্লিস্ট কর্তৃপক্ষ দ্রুত ব্রীজটি র্নিমাণের উদ্যোগ নেবে এই প্রত্যাশা এলাকাবাসীর।

Bellow Post-Green View