চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বেতন কাটছাঁট নিয়ে যুদ্ধের দামামা বার্সা বোর্ড-খেলোয়াড়ে

বোর্ডের পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে কেটে নেয়া হবে খেলোয়াড়দের ১০ শতাংশ করে বেতন। অন্যদিকে খেলোয়াড়রাও সিদ্ধান্তে অনড়, কিছুতেই বোর্ডের চাওয়ায় মাথা নোয়াবেন না তারা। বেতন কাটছাঁটের বিব্রতকর এক পরিস্থিতি নিয়ে যুদ্ধংদেহী অবস্থানে এখন ফুটবল ক্লাব বার্সেলোনার পরিচালক ও খেলোয়াড়রা।

মূলত বেতনের বিষয়টি নিয়ে গত সপ্তাহ থেকেই বোর্ডের সঙ্গে চাপা দ্বন্দ্ব চলছে মেসি-বাহিনীর। করোনার কারণে ক্লাবের আর্থিক ক্ষতির দিকটি বিবেচনায় রেখে খেলোয়াড়দের বেতন কেটে রাখার নির্দেশ দেয়া হয় ক্লাবের পক্ষ থেকে। মূল দলের মাত্র তিনজন বাদে বাকিরা সেই সিদ্ধান্তের কঠোর বিরোধী।

বিজ্ঞাপন

সোমবার বার্সার মানবসম্পদ বিভাগের পরিচালক গেমা বিওস্কা স্বাক্ষরিত এক চিঠি পাঠানো হয়েছে খেলোয়াড়দের উদ্দেশ্যে। তাতে স্পষ্টভাবে বলে দেয়া হয়েছে নিজেদের সিদ্ধান্তের ব্যাপারে একচুল ছাড় দিতে নারাজ ক্লাব।

বিজ্ঞাপন

হয় রাজি হতে হবে, নয়তো আলোচনায় বসতে হবে। আলোচনার জন্য শর্তও বেধে দেয়া হয়েছে। ফুটবলারদের পক্ষ থেকে যেকোনো একজন আলোচনায় বসার সুযোগ পাবেন।

এদিকে ক্লাবের সঙ্গে জড়িত কর্মীদের এক করে জোট বেধেছেন মূল দলের খেলোয়াড়রা। করোনা মহামারীর শুরুতে ক্লাবের অল্প বেতনের কর্মীদের যেন অর্থকষ্টে ভুগতে না হয় সেজন্য ৭০ শতাংশ পর্যন্ত বেতন কম নিয়েছেন লিওনেল মেসিরা।

নতুন মৌসুমের শুরুতে আবারও ক্লাবের বেতন কাটের সিদ্ধান্তের বিপক্ষে দাঁড়িয়েছেন মেসি, পিকেরা। ক্লাবের পক্ষ থেকে সময়সীমা বেধে দিলেও আলোচনায় বসতে রাজি নন সিনিয়র ফুটবলাররা।