চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বেটউইনার চুক্তি বিষয়ে সাকিবের সঙ্গে বিসিবি’র যোগাযোগ, যা জানা গেল

বেটউইনার নিউজের সঙ্গে চুক্তির বিষয়ে বিস্তারিত জানতে সাকিব আল হাসানের সঙ্গে যোগাযোগ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বোর্ডের একটি সূত্রে জানা গেছে, সাকিবের কাছে ব্যাখ্যা চাওয়ার পাশাপাশি নিজেরাও বিষয়টি তদন্ত করছে। বাংলাদেশের আইন অনুযায়ী সমাধানের পথে হাঁটবে বিসিবি। সবটা জেনে আনুষ্ঠানিকভাবে মিডিয়াকে তুলে ধরা হবে জানান একজন বোর্ড পরিচালক।

পরিবারের সঙ্গে সময় কাটাতে সাকিব এখন রয়েছেন যুক্তরাষ্ট্রে। তারকা এ ক্রিকেটারের চুক্তি ‘বেটউইনার নিউজ’ নামের নিউজ পোর্টালের সঙ্গে হলেও তাদের মূল প্রতিষ্ঠান বেটউইনার মূলত বেটিং কোম্পানি। সমস্যাটা এখানেই। বেটিং বা জুয়াকে উৎসাহিত করে এমন কোনো কাজে টাইগার ক্রিকেটের আইকন সাকিবের সংশ্লিষ্টতা চায় না বিসিবি। দেশের আইন ও ক্রিকেট বোর্ডের নীতি এ ব্যাপারে কঠোর।

Reneta June

যদিও বিশ্ব ক্রীড়াঙ্গনে বড় একটি জায়গা তৈরি করে ফেলেছে বেটিং সাইটগুলো। প্রচারণার জন্য তারা বেছে নিচ্ছেন জনপ্রিয় ক্রিকেটারদের। জিম্বাবুয়ের মাটিতে বাংলাদেশ যে সিরিজ খেলছে সেখানেও দৃশ্যমান এশিয়ান একটি বেটিং সাইট-ডাফাবেট।

বিজ্ঞাপন

‘বেট৩৬৫’, এই অনলাইন বেটিং কোম্পানি ২০১২ সাল থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেট দলকে পৃষ্ঠপোষকতা করছে। ‘বেটওয়ে’ ওয়েস্ট ইন্ডিজ আর সাউথ আফ্রিকার স্পন্সর হিসেবে আছে।

সাউথ আফ্রিকার বেশিরভাগ সিরিজেই টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ‘বেটওয়ে’। কিছুদিন আগেও বাংলাদেশ-সাউথ আফ্রিকার মধ্যকার ওয়ানডে সিরিজের টাইটেল স্পন্সর ছিল বেটিং কোম্পানিটি। রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজেরও স্পন্সর হিসেবে ছিল তারা।

‘ফেয়ার প্লে’ নামক জুয়ার প্ল্যাটফর্ম টি-১০ লিগ ও শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগের স্পন্সর ছিল। সাউথ আফ্রিকার ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্ট টি-২০ চ্যালেঞ্জ পৃষ্ঠপোষকতা করেছে বেটওয়ে। খেলার মাঝে টিভি বিজ্ঞাপনে সয়লাব হয়ে যাওয়া ওয়ানএক্সবেট, এইটাও একটা জুয়াড়ি প্রতিষ্ঠান যুবরাজ, ব্রাভো, রায়না অ্যাম্বাসেডর এই প্রতিষ্ঠানের।