চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বীরশ্রেষ্ঠদের চরিত্রে সাত অভিনেতা: করছেন না শাকিব

সাত বীরশ্রেষ্ঠকে নিয়ে সাত নির্মাতার সিনেমা ‘রণযোদ্ধা’র ঘোষণা; মে মাসের পর শুটিং…

মহান মুক্তিযুদ্ধের সাত বীরশ্রেষ্ঠদের নিয়ে ‘রণযোদ্ধা’ নামে একটি সিনেমা নির্মাণের গুঞ্জন শোনা যাচ্ছিল গত তিনমাস যাবত। সাত বীরশ্রেষ্ঠের চরিত্রে নিরব, সাইমন, সিয়াম, রোশান, শরিফুল রাজ, শ্যামল মাওলার নাম ঘুরে ফিরেই আসছিল।

চলতি সপ্তাহের জোর গুঞ্জন, শাকিব খান হবেন বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর। আর ওই অংশের দায়িত্বে থাকার কথা সানী সানোয়ার!

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আরও শোনা যাচ্ছিল, সিয়াম হতে পারেন ক্যাপ্টেন মতিউর রহমান! কয়েকটি গণমাধ্যমের সূত্রের বরাত দিয়ে তাদের জড়িয়ে সংবাদও প্রকাশ হয়েছে।

তবে চ্যানেল আই অনলাইনকে শাকিব খান বলেন, সিনেমাটি যদি হয়ও, আমি করছি না।

বীরশ্রেষ্ঠদের নিয়ে নির্মাণ পরিকল্পনা থাকায় সিনেমা করছেন না বলে স্পষ্টভাবে জানিয়ে ঢালিউড শীর্ষ তারকা শাকিব খান বলেন, মাস দেড়েক আগে পরিচালক সানী সানোয়ার সরাসরি বসে এ সিনেমা নিয়ে আলাপ করেন। তখন কিছুই চূড়ান্ত হয়নি।

জানা যায়, সেই আলাপ ছিল একেবারেই প্রাথমিক পর্যায়ে এবং সৌজন্যতামূলক। তখন সানী সানোয়ার চেয়েছিলেন সিনেমাটি যেন শাকিব খান করেন।

শাকিব বলেন, আমার কাছে একবারই প্রস্তাব এসেছিল। পরে আর যোগাযোগ করেনি। যদি করতো আমি নিজেই না করে দিতাম। ফাইনাল সিদ্ধান্ত এ সিনেমাটি যদি হয় তাহলে আমি করবো না। বীরশ্রেষ্ঠ নিয়ে কাজ করতে হলে অনেক বড় ক্যানভাসে করতে হবে। স্পেশালভাবে যদি বীরশ্রেষ্ঠদের নিয়ে কোনো কাজ হয়, তাহলে আমি নিজ উদ্যোগে সেটাতে কাজ করতে চাইবো। আর সেটা হবে অনেক বড় বাজেট ও ক্যানভাসের।

বিজ্ঞাপন

এ সিনেমায় সাতজন পরিচালক হলেন সানী সানোয়ার, রাশিদ পলাশ, সাকিব সনেট, কাওসার মাহমুদ, গৌতম কৈরী, কামরুল ইসলাম রিফাত, রাইসুল ইসলাম অনিক।

পরিচালক সানী সানোয়ারের সঙ্গে এ বিষয়ে আলাপ করতে চাইলে, তিনি বীরশ্রেষ্ঠদের সিনেমার ব্যাপারে কিছু বলতে চাননি। বলেন, যা বলার নির্মাতা রাশিদ পলাশ ভালো বলতে পারবেন।

রাশিদ পলাশ বলেন, ‘রণযোদ্ধা’য় শাকিব খানকে মহিউদ্দিন জাহাঙ্গীরের চরিত্রের জন্য চেয়েছিলাম। তবে এখনও কিছু ফাইনাল হয়নি। আরও বিস্তারিত সাকিব সনেট জানেন। তিনি এ প্রজেক্টের মুখপাত্র ও একটি অংশের পরিচালক হিসেবে কাজ করছেন।

সাকিব সনেট বলেন, শুধুমাত্র ববির চুক্তি সম্পন্ন হয়েছে। এছাড়া অন্য আরও তিন-চারজনের সঙ্গে মৌখিক কথা হয়ে আছে। সিয়ামের সঙ্গেও আমার ব্যক্তিগতভাবে আলাপ হয়েছে। শাকিব ভাইয়ের সঙ্গে এখনও ব্যক্তিগতভাবে আলাপ করিনি। তবে মহরতসহ আনুষ্ঠানিক সব প্রক্রিয়া সম্পন্ন হবে চলতি মাসেই। শুটিংয়ে নামার পরিকল্পনা রয়েছে আগামী মে মাসের পরে।

সাতজন বীরশ্রেষ্ঠদের যাবতীয় তথ্য বা নথি মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে সংরক্ষিত রয়েছে। সেখান থেকেও সিনেমার ব্যাপারে অনুমতি নেয়া হয়েছে বলে জানান সাকিব সনেট। সিনেমাটি প্রযোজনা করতে যাচ্ছে বি হ্যাপি এন্টারটেনমেন্ট ও পূর্ণ ফিল্মস।

চিত্রনায়ক নিরব বলেন, আমার সঙ্গে প্রাথমিক আলাপ হয়েছে। আরও অনেক কিছু বোঝাপড়ার ব্যাপার আছে। কিছুই চূড়ান্ত হয়নি।

নায়ক সিয়াম বলেন, এমন একটা কাজ হতে যাচ্ছে এটা আমার কান পর্যন্ত এসেছে। তারা আমাকে নিয়ে একটি চরিত্রের জন্য ভেবেছেন। কিন্তু পাকা কথা কিছুই হয়নি। তাই এ ব্যাপারে ‘নো কমেন্টস’।

চিত্রনায়ক রোশান বলেন, আমার সঙ্গে মাস দুয়েক আগে মৌখিকভাবে আলাপ হয়েছিল। কাজটির ব্যাপারে ইতিবাচক সম্মতি জানিয়েছিলাম। আমার সঙ্গে বয়স অনুযায়ী যে বীরশ্রেষ্ঠকে মানায় তার চরিত্র করার কথা। যেহেতু চুক্তি হয়নি এর বেশি কিছু বলার নেই।