চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বিশ্বজুড়ে করোনার সংক্রমণ কিছুটা কমেছে

বিজ্ঞাপন

নতুন বছরে বিশ্বজুড়ে করোনা সংক্রমণে রেকর্ড ছাড়িয়ে যাওয়ার পরও কিছুটা কমেছে নতুন সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় সারাবিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন সাড়ে ৩৪ লাখের বেশি মানুষ, আর মৃত্যুবরণ করেছেন ১০ হাজার জন।

এর আগে গতকাল ২৭ জানুয়ারি গত ৪ মাসে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড হয় ১০ হাজার ৬৪২ জন। এই সময়ে আক্রান্ত হয় ৩৫ লাখ ২০ হাজার ৫৪৯ জন।

pap-punno

বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, ২৪ ঘণ্টায় বিশ্বে ৩৪ লাখ ৯৫ হাজার ৪৬৬ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি মিলেছে। মৃত্যু হয়েছে ১০ হাজার ৬৩ জনের।

শেষ ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে ২ হাজার ৬৮৯ জন। এছাড়াও দেশটিতে সর্বোচ্চ নতুন শনাক্ত হয়েছে ৪ লাখ ৯৭ হাজার ৩৫১ জন।

Bkash May Banner

আক্রান্তের দিক থেকে এদিন বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ফ্রান্সে নতুন শনাক্ত হয়েছে ৩ লাখ ৯২ হাজার ১৬৮ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ২৬৮ জনের।

নতুন সংক্রমণে তৃতীয় স্থানে থাকা ভারতে শেষ ২৪ ঘণ্টায় নতুন রেকর্ড শনাক্ত হয়েছে ২ লাখ ৪৮ হাজার ৬৯৭ জন। মৃত্যু হয়েছে ৬২৭ জনের।

এই সময়ে সংক্রমণে চতুর্থ স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে নতুন আক্রান্ত হয়েছে ২ লাখ ২৮ হাজার ৯৭২ জন। সেখানে মৃত্যু হয়েছে ৬৬২ জনের।

এছাড়াও শেষ ২৪ ঘণ্টায় ইটালি, জার্মানি এবং স্পেনে নতুন শনাক্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer