চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বকাপের কেমন দল গড়ল পাকিস্তান?

আমিরকে ছাড়াই দল

দুই বছর আগে ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের নায়ক ছিলেন তিনি। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের তারকাবহুল ব্যাটিং লাইনআপকে গুঁড়িয়ে দিয়েছিলেন একাই। দুই বছর পর সেই ইংল্যান্ডেই বিশ্বকাপের আসর টিভির পর্দায় দেখতে হবে মোহাম্মদ আমিরকে। এই পেসারকে ১৫ সদস্যের বিশ্বকাপ দলেই রাখেননি পাকিস্তানের নির্বাচকরা!

বিজ্ঞাপন

বৃহস্পতিবার সন্ধ্যায় পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক। আমিরের পাশাপাশি দল থেকে বাদ পড়েছেন মারকুটে ব্যাটসম্যান আসিফ আলি ও বাঁহাতি পেসার উসমান শিনওয়ারি।

কেন বাদ পড়লেন আমির? এ প্রশ্নের খোঁজে তাকাতে হবে তার সাম্প্রতিক ফর্মের দিকে। চ্যাম্পিয়ন্স ট্রফির সেই ফাইনালের পর ক্রমেই নিচে নেমেছে পারফরম্যান্স। সবশেষ ওয়ানডেগুলোতে ১০১ ওভার বল করে মাত্র ৫টি উইকেট পেয়েছেন। শেষ দুই বছরে কমপক্ষে ৬০০ বল করেছেন এমন বোলারদের মধ্যে সবচেয়ে বাজে গড় আমিরের, প্রতিটি উইকেট নিতে গড়ে ৯২.৬০ রান খরচ করতে হয়েছে তাকে।

বিজ্ঞাপন

তবে ২৩ মে পর্যন্ত দলবদলের সুযোগ থাকছে। এই সময়ের মধ্যে ফর্মে ফিরতে পারলে আমিরকে দলে বিবেচনা করা যেতে পারে বলেও জানিয়েছেন ইনজামাম!

পাকিস্তানের বিশ্বকাপ দল
সরফরাজ আহমেদ (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, আবিদ আলি, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ (চোটমুক্ত হলে তবেই বিশ্বকাপ খেলবেন), শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলি, ফাহিম আশরাফ, শাহিন শাহ আফ্রিদি, জুনায়েদ খান, মোহাম্মদ হাসনাইন, হারিস সোহেল।

Bellow Post-Green View