চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিরতি ভেঙে ফিরছেন তারা: নতুন বছরে অপেক্ষায় দর্শক

বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের জন্য গেল বছরের পুরোটা সময় জুড়েই ছিল ছন্দপতন। যার ব্যতিক্রম হয়নি বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতেও। করোনার প্রকোপ শুরুর প্রথম থেকে পুরোটা সময়েই যেমন বন্ধ ছিল ভারতের সকল প্রেক্ষাগৃহ, ঠিক তেমনি সম্পন্ন হয়নি নতুন করে কোন সিনেমার শুটিং। যার ফলে বলিউডের নতুন মুখ তো দূরে থাক, প্রতিষ্ঠিত তারকাদেরও কোন সিনেমা মুক্তি পায়নি প্রেক্ষাগৃহে।

এমনকি মুক্তির অপেক্ষায় থাকা বেশকিছু বলিউড সিনেমারও মুক্তি আটকে যায়। ফলে অনেক পরিচালকই বেছে নেন ওটিটি প্লাটফর্ম। তবে এবছর বলিউড তারকাদের অনেকেই পর্দায় হাজির হবেন নতুনভাবে। ইতোমধ্যে যাদের অনেকেরই প্রস্তুতি শুরু হয়ে গেছে।

একনজরে জেনে নেওয়া যাক এমনই কিছু তারকার নাম, যারা চলতি বছরে পর্দা মাত করতে পারেন:

শাহরুখ খান
চলতি বছরের অন্যতম আলোচিত সিনেমা হতে পারে ‘পাঠান’। যার মাধ্যমে দুই বছরের বিরতি ভেঙে রুপালি পর্দায় ফিরছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। সিনেমাটিতে তার সঙ্গে অভিনয় করছেন দীপিকা পাডুকোন এবং জন আব্রাহাম। যশরাজ ফিল্মসের ব্যানারে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরেই। তবে কবে নাগাদ মুক্তি পাবে সে ব্যাপারে এখনো নির্দিষ্ট করে কিছু জানা যায়নি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আনুশকা শর্মা
প্রথম সন্তান আগমনের অপেক্ষায় দিন গুনছেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। আর মাত্র অল্প কয়দিনের অপেক্ষা, এর পরেই বিরাট-আনুশকা জুটির কোল জুড়ে আসবে তাদের প্রথম সন্তান। আর তার পরেই হালকা বিরতি নিয়ে আবারও পর্দায় ফিরবেন আনুশকা, সম্প্রতি বেশ কিছু সাক্ষাতকারে এমনটাই জানিয়েছিলেন অভিনেত্রী। শাহরুখের বিপরীতে ‘জিরো’ সিনেমাতে অভিনয়ের পর আনুশকাকে আর পর্দায় দেখা যায়নি। তবে প্রযোজক হিসেবে এর মাঝেই তিনি কাজ করেছেন। এখন শুধু তার পর্দায় ফেরার পালা।

বিজ্ঞাপন

রণবীর কাপুর
সর্বশেষ রাজকুমার হিরানী পরিচালিত ‘সঞ্জু’ সিনেমাতে দেখা গিয়েছিল রণবীর কাপুরকে। এরপর পর্দা থেকে ক্ষাণিকটা দূরে ছিলেন এই অভিনেতা। তবে বেশ দীর্ঘ সময়ই অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন রণবীর। গেল বছরের শেষে ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনার কারণে তা সম্পন্ন হয়নি। আশা করা যাচ্ছে এবছর ছবিটি মুক্তি পাবে।

নীতু কাপুর
‘যুগ যুগ জিও’ সিনেমার মধ্য দিয়ে দীর্ঘ সময় পর পর্দায় ফিরতে যাচ্ছে বলিউডের প্রবীণ অভিনেত্রী নীতু কাপুর। সর্বশেষ তাকে দেখা গিয়েছিল ২০১৩ সালে ‘বেশরম’ সিনেমাতে। যেখানে ছেলে রণবীর কাপুর এবং স্বামী প্রয়াত অভিনেতা ঋষি কাপুরের সাথে তিনি স্ক্রিন শেয়ার করেছিলেন।

আমির খান
আমির-কারিনা জুটির ‘লাল সিং চাড্ডা’ মুক্তির অপেক্ষায় ছিল গত বছরের বড় দিনে। তবে করোনার কারণে পিছিয়ে যায় সিনেমার শুটিং পর্ব। অবশেষে তুরস্কে শুটিং শেষ করে সিনেমাটির পরিচালক অদ্বৈত চন্দন জানান, ২০২১ সালের বড়দিনে মুক্তি দেয়া হবে ছবিটি। এই ছবির মধ্য দিয়ে বেশ ভালো বিরতি কাটিয়ে ফিরছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট অভিনেতা আমির।

জন আব্রাহাম
এমি এন্টারটেইনমেন্টের ব্যানারে চলতি বছরের ঈদুল আযহায় মুক্তির অপেক্ষায় রয়েছে ‘সত্যমেব জয়তে ২’। মিলাপ জাভেরির পরিচালনায় সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন জন আব্রাহাম এবং দিভ্যা খোশাল। সত্যমেব জয়তের সিক্যুয়াল এই সিনেমার শুটিং শেষ হবে চলতি মাসের তৃতীয় সপ্তাহে।