চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিএনপি যেকোন দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায়: মির্জা ফখরুল

বিএনপি সবসময় যেকোন দুর্যোগে মানুষের পাশে দাঁড়ায় উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন: এরই মধ্যে বন্যায় গৃহ হারা এবং দুর্গত মানুষের পাশে দাঁড়াতে বিএনপি একটি জাতীয় ত্রাণ কমিটি গঠন করেছে। তারা দ্রুত কাজ শুরু করবেন।

সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

বিজ্ঞাপন

এসময় বিএনপি মহাসচিব বলেন: করোনা মোকাবেলায় সরকার যেমন একবারে ব্যর্থ, চরম উদাসীনতা, অবহেলা ও দুর্নীতির কারণে গোটা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে, ঠিক তেমনি বন্যার বিষয়েও সরকারের নীরবতা, নিষ্ক্রিয়তা, মানুষকে আতঙ্কগ্রস্ত করেছে। আমরা এই অনির্বাচিত সরকারের এই অবহেলা উদাসীনতার এবং নিষ্ক্রিয়তার নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে বন্যার প্রয়োজনীয় ত্রাণের যথাযথ ব্যবস্থার গ্রহণের দাবি জানাচ্ছি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি বলেন: একদিকে করোনা মোকাবেলায় সরকারের চরম ব্যার্থতা মানুষের জীবন ও জীবিকাকে বিপন্ন করে তুলেছে। অন্যদিকে ভারতের উজান থেকে বন্যার পানি নেমে আসাতে মানুষের সম্পদ, বাড়িঘর ভেঙে যাওয়া, গবাদি পুশুর মৃত্যু, ফসলহানি দেশের মানুষ সীমাহীন কষ্ট ও অর্থনৈতিক অসহায়ত্বের মধ্যে ফেলেছে।

মির্জা ফখরুল বলেন: ভারত অভিন্ন নদীগুলোর সকল বাঁধ ব্যারেজের গেট খুলে দেওয়ায় উজান থেকে নেমে আসা বন্যার পানি, বাংলাদেশে ব্রহ্মপুত্র ,যমুনা, মেঘনা, মহানন্দ, পদ্মা, তিস্তা ও ধরলা নদীর অববাহিকায় ৩৪টি জেলা ইতিমধ্যেই প্লাবিত হয়েছে। কয়েকটি জেলায় ১ মাসের মধ্যে ২/৩ বার বন্যার পানি উজান থেকে এসে বাড়ি-ঘর, ফসলের ক্ষেত ভাসিয়ে নিয়ে গেছে।

বিএনপির মহাসচিব দুর্গত এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপি, অঙ্গ-সংগঠনের সকল নেতাকর্মী এবং দেশবাসীর প্রতি আহ্বান জানান।