চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাড়তি ভাড়ায় শুরু ‘কর্কশ যাত্রা’

ডিজেলের দাম বৃদ্ধির প্রেক্ষাপটে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘটের তিন দিনের ভোগান্তির পর বাড়তি ভাড়ায় ‘কর্কশ যাত্রা’ শুরু হয়েছে। সোমবার সকাল থেকেই বাসের যাত্রী-কন্ডাক্টরদের মধ্যে চলে বাকবিতণ্ডা।

রোববার বিকালে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ এবং বাস মালিকদের সভায় বাস ও মিনিবাসের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত আসে। তারপর রাতে নতুন ভাড়ার হার জানিয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে জারি করা হয় প্রজ্ঞাপন। সেই ধারাবাহিকতায় সোমবার সকাল থেকেই নতুন ভাড়ার চাপে পড়ে সাধারণ যাত্রীরা।

বিজ্ঞাপন

সোমবার সকালে মিরপুর টু মতিঝিলগামী বিকল্প অটো সার্ভিসের বাসে উঠে দেখা যায়, মিরপুর ১২ থেকে মতিঝিল যেতে ১৭ কিলোমিটার পথের ভাড়া ২৫ থেকে বাড়িয়ে করা হয়েছে ৩৬.৫৫ টাকা। মিরপুর ১২ থেকে ফার্মগেট যেতে ৯ কিলোমিটারের ভাড়া ১৫ থেকে বাড়িয়ে করা হয়েছে ১৯.৩৫ টাকা। আর ফার্মগেট থেকে মতিঝিলের ৮ কিলোমিটার পথের ভাড়া ১০ থেকে বাড়িয়ে করা হয়েছে ১৭.২০ টাকা।

অন্যদিকে বাসের কন্ডাক্টর আজ বাড়তি ভাড়া চাইতেই অনেক যাত্রীকে বাকবিতণ্ডা করতে দেখা গেছে। কেউ বলছেন, ‘১০ টাকার ভাড়া ১৭ দিব কেন? আবার কেউ যুক্তি দিয়ে বলছে শ্যাওড়াপাড়া থেকে শাহবাগ গেলে কেন ৩৫-৩৬ টাকা দিব? মতিঝিল তো যাচ্ছি না, যে ফুল ভাড়া নিবা!’

কিছু যাত্রীদের কর্কশ কথায় বাসের কন্ডাক্টর উল্টো কর্কশ কণ্ঠে বলছেন, শাহবাগ পর্যন্ত গেলে মতিঝিলের ভাড়া দিতে হবে কেন তা মালিক সমিতির কাছ থেকে জেনে নেন।

বিজ্ঞাপন