চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বার্সার আধাডজনে দুই গোল মেসির

জাভি হার্নান্দেজকে ছাড়িয়ে বার্সেলোনার ইতিহাসে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড নিজের করে নেয়ার দিনে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। আর রিয়াল সোসিয়েদাদের জালে আধাডজন গোল দিয়েছে কাতালানরা।

সোসিয়েদাদের মাঠ থেকে রোববার রাতে লিগে ৬-১ গোলে জিতে এসেছে বার্সা। মেসি দুটি ছাড়াও জোড়া গোল করেছেন সার্জিও দেস্ত। অ্যান্টনে গ্রিজম্যান ও উসমানে ডেম্বেলে করেছেন একটি করে গোল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এই জয়ে ২৮ ম্যাচে ৬২ পয়েন্টে স্প্যানিশ টেবিলের দুইয়ে থাকল বার্সা। সমান ম্যাচে ৬৬ পয়েন্টে শীর্ষে অ্যাটলেটিকো ও ৬০ পয়েন্টে তিনে রিয়াল।

কাতালানদের ইতিহাসে এখন সর্বোচ্চ ৭৬৮ ম্যাচ খেলার রেকর্ড মেসির নামের পাশে। অধিনায়কের স্মরণীয় ম্যাচে প্রথম গোলটি আনেন গ্রিজম্যান। মেসির বানানো বল আলবার পা ঘুরে ডেম্বেলে হয়ে ফরাসি তারকার গোলে চূড়ান্ত রূপ পায়।

বিজ্ঞাপন

ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন দেস্ত। মেসির পাসে বল পেয়ে বক্সের মধ্য থেকে জাল খুঁজে নেন তরুণ ডিফেন্ডার। ২-০ নিয়ে বিরতিতে যায় অতিথিরা।

মধ্যবিরতির পর ফিরে ম্যাচের ৫৩ মিনিটে তৃতীয় গোলটি পায় বার্সা। আলবার বাড়ানো বল দেস্তের পা ঘুরে জালের ঠিকানা পায়।

ম্যাচের ৫৬ মিনিটে নিজের প্রথম গোলটি পান মেসি। বুসকেটসের বাতাসে ভাসানো বলে নিয়ন্ত্রণ নিয়ে জাল খুঁজে নেন আর্জেন্টাইন মহাতারকা। ৭১ মিনিটে গোল আনেন ডেম্বেলে। মোরিবার ক্রসে বল পেয়ে বক্সের মধ্য থেকে জালে জড়ান ফরাসি তারকা।

ছয় মিনিট পর একটি গোল ফিরিয়ে দেয় স্বাগতিকরা। কার্লোস ফার্নান্দেজের বাড়ানো বলে আন্দের বারেনেটেক্সিয়া গোল করেন।

ম্যাচের ৮৯ মিনিটে নিজের দ্বিতীয় ও বার্সার আধডজন পূর্ণ করা গোলটি আনেন মেসি। আলবার থেকে বলের যোগান পেয়ে স্বাগতিক জালে শেষ পেরেকটি ঠোকেন অধিনায়ক। চলতি লিগে তার ২৩তম গোল।