চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাজে শটে আউট মুমিনুল, চাপে বাংলাদেশ

ক্যান্ডির পাল্লেকেলেতে শ্রীলঙ্কার দেয়া ৪৩৭ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ চতুর্থ দিনের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান তুলেছে। সোমবার ম্যাচের পঞ্চম ও শেষ দিনে সফরকারীদের করতে হবে আরও ২৬০ রান। আর লঙ্কানদের জিততে তুলে নিতে হবে ৫ উইকেট।

লিটন দাস ১৪ ও মেহেদী হাসান মিরাজ ২ রানে অপরাজিত আছেন। আলোর স্বল্পতায় খেলা শেষ হয়েছে নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক আগে। রমেশ মেন্ডিস তিনটি ও জয়াবিক্রমা নিয়েছেন দুই উইকেট।

টেস্টের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুমিনুল হক ও মুশফিকুর রহিম চতুর্থ উইকেটে জুটি গড়ে দেখাচ্ছিলেন লড়াইয়ের আশা। কিন্তু চতুর্থ দিনের চা বিরতির পর বাজে শটে আউট হন মুমিনুল। ভাঙে প্রতিরোধ।

মুশফিকও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। দলীয় ১৭১ রানের মাথায় ব্যক্তিগত ৪০ রান করে আউট হন এ ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

অফস্পিনার রমেশ মেন্ডিসের বলে ব্যাকফুটে গিয়ে কাট করতে গিয়েছিলেন মুমিনুল। বল ব্যাটের কানায় লেগে আঘাত হানে স্টাম্পে। বোল্ড হয়ে সাজঘরে ফেরার আগে বাংলাদেশ অধিনায়ক করেন ৩২ রান। দলীয় সংগ্রহ তখন ১৩৪।

ব্যাট হাতে দারুণ ধারাবহিক তামিম ইকবাল করেন ২৪ রান। তার ওপেনিং পার্টনার সাইফ হাসান ৩৪ ও নাজমুল হোসেন শান্ত ২৬ রান করে আউট হন।

সিরিজের শেষ টেস্টের চতুর্থ দিনের লাঞ্চ বিরতির পর দ্রুত ৩ উইকেট হারালে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা।

৯ উইকেট হারিয়ে ১৯৪ রান তুলে থামে শ্রীলঙ্কা। তাইজুল ইসলাম নিয়েছেন ৫ উইকেট। মেহেদী হাসান মিরাজ দুটি, সাইফ হাসান ও তাসকিন আহমেদ নেন একটি করে উইকেট।

৭ উইকেটে ৪৯৩ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছ শ্রীলঙ্কা। জবাবে বাংলাদেশ গুটিয়ে যায় ২৫১ রানে।

বিজ্ঞাপন