চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ-ভারত একে অন্যের সহায়ক

বাংলাদেশ ও ভারত পারস্পরিক উন্নয়ন এগিয়ে নিতে একে অপরের সহায়ক মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সেই ধারাবাহিকতায় ভারতের ঋণে বাস্তবায়ন হচ্ছে একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্প।

রোববার ভারতের ঋণ কর্মসূচির আওতায় বাস্তবায়নাধীন প্রকল্প এবং অগ্রগতি পর্যালোচনা সভায় সরকারি বাস ভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকার কূটনৈতিক দক্ষতা দিয়ে প্রতিবেশীদেশের সাথে বৈরিতার বিপরীতে গড়ে তুলেছেন আস্থার সম্পর্ক।

বিএনপির সমালোচনা
চিরাচরিত মিথ্যাচার বিএনপির নিজস্ব রাজনৈতিক সংস্কৃতি জানিয়ে তিনি বলেন, ‘‘অন্ধকারে ঢিল ছুঁড়বেন না, আপনাদের দাবি অনুযায়ী সরকারের বাদ দেওয়া ৮২ হাজার করোনা রোগীর নামের তালিকা দিন।’’

শেখ রেহানার জন্মদিনে শুভেচ্ছা
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার ৬৫তম জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শুভেচ্ছা জানান।

এ সময় তিনি বলেন, ৭৫ পরবর্তী দুঃসময় ও সংকটে শেখ রেহেনা পর্দার অন্তরালে থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীদের পাশে ছিলেন।

‘‘তিনি বঙ্গবন্ধুর জেষ্ঠ্য কন্যা শেখ হাসিনার বাস্তবে সহযোদ্ধা হিসেবে পর্দার অন্তরালে কাজ করেছেন। শেখ রেহেনা কখনো পাদপ্রদীপের আলোয় আসেন নি।’’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ রেহানার জন্মদিনে তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।

পর্যালোচনা সভায় অনলইন প্ল্যাটফর্মে বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস, সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।