চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বলিউড তারকাদের প্রথম বেতন কত ছিল?

মোটা অংকের পারিশ্রমিক হাঁকানো অনেক বলিউড তারকারই ক্যারিয়ারের শুরুটা কিন্তু খুব সাদামাটা ছিল। অল্প পারিশ্রমিকের বিনিময়ে ছোটখাটো কাজ করতেন তারা। এখনকার মতো বিলাসবহুল জীবনের কথা হয়তো তারা স্বপ্নেও ভাবেননি সেইসময়ে। জেনে নিন বলিউড তারকাদের প্রথম পাওয়া বেতনের অংকটা।

অমিতাভ বচ্চন: বলিউডের ‘শাহেনশাহ’ অমিতাভ বচ্চন যখন মুম্বাইতে প্রথম আসেন, তখন একটি শিপিং ফার্মে চাকরি হয় তার। সেখানে প্রতিমাসে তিনি ৫০০ রুপি বেতন পেতেন।

বিজ্ঞাপন

শাহরুখ খান: বলিউডের রাজা বলা হয় শাহরুখকে। অথচ শাহরুখের প্রথম আয় ছিল মাত্র ৫০ রুপি। সেই অর্থ দিয়ে শাহরুখ তাজমহল দেখার স্বপ্ন পূরণ করেছিলেন।

আমির খান: ‘পারফেকশনিস্ট’ আমির খান কাজ শুরু করেছিলেন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে। কাজ শেষে তাকে ১০০০ রুপির একটি চেক দেয়া হয়।

প্রিয়াঙ্কা চোপড়া: প্রিয়াঙ্কার বাবা-মা ছিলেন চিকিৎসক। কিন্তু সেই পেশায় অনাগ্রহী প্রিয়াঙ্কা মিস ওয়ার্ল্ড হওয়ার পর প্রথম কাজে আয় করেন ৫০০০ রুপি। প্রথম রোজগারের পুরো অর্থ মায়ের হাতে তুলে দিয়েছিলেন প্রিয়াঙ্কা।

অক্ষয় কুমার: বলিউডের ‘হিট-মেশিন’ অক্ষয় কুমারের শুরুর পথ এতটা মসৃণ ছিল না। ব্যাংককে ওয়েটার এবং বাবুর্চির কাজ করতেন তিনি। সেখানে তার বেতন ছিল ১৫০০ রুপি। ফিল্মফেয়ার