চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বরিশাল ক্রিকেট দলের শুভেচ্ছাদূত জায়েদ খান

আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে জনপ্রিয় ঘরোয়া লীগ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেট টুর্নামেন্টে। সেখানে বরিশাল বিভাগের ক্রিকেট দল ফরচুন বরিশালও অংশ নিচ্ছে৷ ওই দলের শুভেচ্ছাদূত নিযুক্ত হলেন চিত্রনায়ক জায়েদ খান।

শনিবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে ফরচুন বরিশালের লোগো, জার্সি উন্মোচন অনুষ্ঠিত হয়। সেখানে জায়েদ খানকে শুভেচ্ছাদূত ঘোষণা করা হয়।

বিজ্ঞাপন

চলচ্চিত্রের বাইরে এবারই প্রথম ক্রিকেটের সঙ্গে যুক্ত হলেন জায়েদ খান। ইতোমধ্যে প্রতীক হাসানের সঙ্গে ফরচুন বরিশালের জন্য দলটির থিম সং ‘মুই বরিশাইল্লা’ গানে কণ্ঠ দিয়েছেন ‘অন্তর জ্বালা’ খ্যাত এ নায়ক।

বরিশালের পিরোজপুর জেলার সন্তান জায়েদ খান। নিজ বিভাগের ক্রিকেট শুভেচ্ছাদূত হওয়ায় তিনি গর্বিত অনুভব করছেন বলে জানালেন।

জায়েদ খান বলেন, এর আগে কোনো নায়ক ক্রিকেট দলের শুভেচ্ছাদূত হয়েছে কিনা আমার জানা নেই। তবে আমি খুব গর্বিত অনুভব করছি। ফরচুন বরিশালের থিম সংয়ে ভিডিওতে আমি অংশ নেব। পাশাপাশি দলের খেলার দিন মাঠে থাকবো। বিভিন্ন কনফারেন্স ও প্রচারণায় অংশ নেব।

শনিবার সন্ধ্যায় ফরচুন বরিশালের লোগো, জার্সি উন্মোচন ও পরিচিতি পর্বের পর দলটির কর্ণধার মিজানুর রহমান আনুষ্ঠানিকভাবে শুভেচ্ছাদূত হিসেবে জায়েদ খানের নাম ঘোষণা করেন।

সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও পশুসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম । বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ফারুক। আরও বরিশাল বিভাগের সংসদ সদস্যগণ, বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক,বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী প্রমুখ।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান নিজেও ক্রিকেট খুব পছন্দ করেন। তিনি মনে করেন, বিশ্বের কাছে বাংলাদেশ এ খেলার মাধ্যমে অন্যরকম পরিচিতি পেয়েছে। ক্রিকেট দেশের জন্য সম্মান এনেছে। তাই চলচ্চিত্রের মানুষ হিসেবে ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ততা হওয়াকে ইতিবাচক হিসেবে দেখছেন তিনি।

জায়েদ খান বলেন, এর মাধ্যমে নিজে একটা পরিচিতি আসবে। তিনি বলেন, আমি ক্রিকেট দলের অংশ হওয়ায় চলচ্চিত্রের জন্যও সম্মান বয়ে আনবে। আমি নিজেও সম্মানিত বোধ করছি। নিজেকে ভাগ্যবান মনে করছি।

ফরচুন বরিশালের খেলোয়াড়রা তামিম ইকবাল (অধিনায়ক), তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, সাইফ হাসান, সোহরাওয়ার্দী শুভ, কামরুল ইসলাম রাব্বি, ইরফান শুক্কুর, আবু জায়েদ রাহি, তৌহিদ হৃদয়, মাহিদুল আলম অংকন, সুমন খান, তানভির ইসলাম, আবু সায়েম, পারভেজ ইমন।

প্রধান কোচ: সোহেল ইসলাম সহকারী কোচ: গোলাম মুর্তজা ম্যানেজার: হাসিবুল হোসেন শান্ত।