চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

বন্ধুত্ব নিয়ে হলিউডের সাড়া জাগানো পাঁচ ছবি

বিজ্ঞাপন

রোববার (৪ আগস্ট) বিশ্ব বন্ধু দিবস। বন্ধু আছে সবখানেই। গল্পে, কবিতায়, গানে, সিনেমায়। সিনেমার পর্দায় বন্ধুদের কোনো দৃশ্য দেখলে মনের অজান্তেই নিজের বন্ধুদের কথা মনে পড়ে। তেমনই পাঁচটি সিনেমা নিয়ে সাজানো হয়েছে ফিচার যে ছবিগুলো তৈরি হয়েছে বন্ধুত্ব নিয়ে:

দ্য ব্রেকফাস্ট ক্লাব (১৯৮৫):
বন্ধুত্ব নিয়ে নির্মিত ছবি দ্য ব্রেকফাস্ট ক্লাব। ছবিতে অভিনয় করেছেন জন ব্লেন্ডার, ক্ল্যারি স্ট্যানডিশ, অ্যান্দ্রু ক্লার্ক, ব্রিয়ান জনসন এবং অ্যালিসন রেনল্ডস এর বন্ধুত্ব নিয়ে আগায় ছবির গল্প। তারা পাঁচ হাই স্কুল পড়ুয়া বন্ধু। এক শনিবার তারা বুঝতে পারে যে তাদের মধ্যে অনেক বিষয়েই মিল আছে।

pap-punno

টয় স্টোরি ফ্র্যাঞ্চাইজি (১৯৯৫-২০১৯):
১৯৯৫ সাল থেকে শুরু হয় অ্যানিমেশন ছবি ‘টয় স্টোরি’ সিরিজ। চারটি সিকুয়েল মুক্তি পায় এই ফ্র্যাঞ্চাইজির। থেকে। ছবিতে পরিচালক জন ল্যাসেটার পুতুলদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। শোনা যাচ্ছে টয় স্টোরি ফাইভ নির্মাণের পরিকল্পনা চলছে।

Bkash May Banner

হ্যারি পটার ফ্র্যাঞ্চাইজি (২০০১-২০১১):
২০০১ থেকে শুরু হয়ে ২০১১ তে শেষ হয় হ্যারি পটার। ছবিতে হ্যারি পটার, রন উইসলি এবং হারমায়োনি গ্রেঞ্জার তিন হগওয়ার্টস পড়ুয়ার অবিচ্ছেদ্য বন্ধুত্বের নিদর্শন দেখা গেছে। তারা এক সঙ্গে লড়ে গেছে অশুভ শক্তির বিপক্ষে।

হ্যাংওভার ফ্র্যাঞ্চাইজি (২০০৯-২০১৩):
বিনোদনে ভরপুর বন্ধুত্বের সিনেমা হ্যাংওভার। ফিল ওয়েনেক, এড হেমস, জ্যাক গালিফিয়ানাকিস, জাস্টিন বারথা চার বন্ধু। তারা বেড়াতে যায়। সেখানে প্রচুর মদ পান করে মাতাল হয়। এরপর দেখানো হয় মাতাল চার বন্ধুর মাতলামি এবং মজার সব ঘটনা। কমেডি ধাঁচের এই ছবিটি বন্ধুদের নিয়ে দেখতে পারেন।

ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড (২০১৯):
একদমই নতুন ছবি ‘ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড’। ২৬ জুলাই মুক্তি পেয়েছে আমেরিকায়। কোয়েন্টিন টারান্টিনোর এই ছবিতে দেখানো হয়েছে রিক ডালটন এবং ক্লিফ বুথের বন্ধুত্ব। এই দুই বন্ধুর চরিত্রে অভিনয় করেছেন লিওনার্দো ডিক্যাপ্রিও এবং ব্র্যাড পিট। -পিঙ্ক ভিলা

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer