চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বঙ্গবন্ধুর হত্যাকারীদের দোসর ও ষড়যন্ত্রকারীরা এখনও সরব: প্রধানমন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যকে ভূমিকা রাখার আহ্বান

বঙ্গবন্ধুর হত্যাকারীদের দোসর ও ষড়যন্ত্রকারীরা এখনও সরব উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তারা এখনও এই সরকারের বিরুদ্ধে হিংসা বিদ্বেষ ছড়াচ্ছে।

যুক্তরাজ্যের ওয়েস্ট মিনিস্টারে এক অনুষ্ঠানে দেয়া ভাষণে তিনি আরও বলেন, বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে ন্যায়-বিচার প্রতিষ্ঠায় বাংলাদেশ এখন অনেক বেশি দৃঢ় অবস্থানে।

Reneta June

রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যকে ভূমিকা রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুক্তরাজ্যের ওয়েস্ট মিনিস্টারে এই আয়োজন। স্কটল্যান্ডে জয়বায়ু সম্মেলন শেষে লন্ডনে ওয়েস্ট মিনিস্টারে পৌঁছলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ এমপি রুশনারা আলী। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা সেসময় উপস্থিত ছিলেন।

‘পঞ্চাশ বছরে অপ্রতিরোধ্য বাংলাদেশ’ শীর্ষক আলোচনায় দেয়া ভাষণে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার পর বাংলাদেশকে সংসদীয় গণতন্ত্রে ফিরিয়ে আনতে দুই দশকের কঠোর সংগ্রাম করতে হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

বাংলাদেশের এগিয়ে যাওয়ার পথে রোহিঙ্গা সংকটসহ যে বাঁধাগুলো রয়েছে তা পেরোতে যুক্তরাজ্যসহ আন্তর্জাতিক বিশ্বের সহযোগিতা চান সরকার প্রধান।

প্রধানমন্ত্রী বলেন, দুঃসহ স্মৃতি পেছনে ফেলে বাংলাদেশ এখন বহুদূর এগিয়ে গেছে, অর্থনৈতিক ও সামাজিক প্রতিটি সূচকে বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল।