চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বইমেলার ব্যবস্থাপনায় এবারও থাকছে ক্রসওয়াক

২০২০ সালের অমর একুশে গ্রন্থমেলার সার্বিক ব্যবস্থাপনায় ছিলো ক্রসওয়াক কমিউনিকেশনস লিমিটেড। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে মূল প্রতিপাদ্য হিসেবে ধরে সাজানো হয়েছিলো গত বছরের গ্রন্থমেলা।

এরই ধারাবাহিকতায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আরও বড় পরিসরে আয়োজিত হতে যাচ্ছে অমর একুশে বইমেলা ২০২১। এবার করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে বিশেষ সুরক্ষা ব্যবস্থাও রাখা হয়েছে। বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরের ইতিহাস, গৌরব ও অর্জনকে বাঙালির এই প্রাণের মেলার মাধ্যমে তুলে ধরা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

গত বছর সাফল্যের সাথে বইমেলার ব্যবস্থাপনার পর সম্প্রতি বাংলা একাডেমিতে ক্রসওয়াক কমিউনিকেশনের সাথে এ বিষয়ে একটি চুক্তি সাক্ষরিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন বাংলা একাডেমির সচিব এ এইচ এম লোকমান, ক্রসওয়াক কমিউনিকেশনের ম্যানেজিং ডিরেক্টর এম. এ. মারুফ এবং অমর একুশে বইমেলা ২০২১ এর সদস্য সচিব ও বাংলা একাডেমির বিক্রয়, বিপনন ও পুনঃমুদ্রণ বিভাগের পরিচালক ড. জালাল আহমেদ।

চুক্তি সাক্ষরকালে জনাব এম. এ. মারুফ বলেন, ‘বইমেলা আমাদের প্রাণের মেলা। গতবছর এ বিশাল আয়োজনের ব্যবস্থাপনা আমাদের দিয়েছে নতুন অভিজ্ঞতা। এ বছরও বইমেলার আয়োজনের সাথে থাকতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত। অর্জিত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবারও একটি সুষ্ঠু ও সুন্দর আয়োজন উপহার দিতে আমরা যথাসাধ্য চেষ্টা করে যাবো।’

উল্লেখ্য, এই বছরও বইমেলার বিন্যাস নকশায় সাহায্য করছেন স্থপতি এনামুল করিম নির্ঝর।

বিজ্ঞাপন