চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

ফেদেরারের পর চ্যাম্পিয়ন নাদালকে পাবে না ইউএস ওপেন

Nagod
Bkash July

করোনা মহামারির কারণে ৩১ আগস্ট থেকে শুরু হওয়া বছরের শেষ গ্র্যান্ডস্লাম ইউএস ওপেন টেনিসে খেলবেন না বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। আর আগেই চোটের কারণে বছরের শেষ গ্র্যান্ডস্লাম থেকে সরে আসার ঘোষণা দিয়ে রেখেছেন টেনিসের সর্বোচ্চ গ্র্যান্ডস্লামজয়ী কিংবদন্তি রজার ফেদেরার।

এর ফলে ১৯৯৯ সালের পর ফেদেরার-নাদালবিহীন গ্র্যান্ডস্লাম দেখার অপেক্ষায় টেনিস বিশ্ব।

স্প্যানিশ ও ইংরেজি দুই ভাষাতেই নাদাল টুইটারে লিখেছেন, ‘বিশ্বজুড়ে পরিস্থিতি ভীষণ ভয়াবহ, করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছেই। আমরা আসলে একে নিয়ন্ত্রণ করতে পারছি না।’

এরপরই ৩৪ বছর বয়সী কিংবদন্তি লিখেছেন, ‘এমন সিদ্ধান্ত আমি কখনোই নিতে চাইনি কিন্তু এবার আমি হৃদয়ের কথা শুনে সিদ্ধান্ত নিয়েছি যে এবার আমি ভ্রমণ করছি না।’

নাদালের মত মেয়েদের বর্তমান শীর্ষ র‍্যাঙ্কধারী অ্যাশ বার্তিও ইউএস ওপেন খেলছেন না বলে ঘোষণা দিয়েছেন। বর্তমান চ্যাম্পিয়ন বিয়াঙ্কা আন্দ্রেস্কু আপাতত কোর্টে নামার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত সেটাও পাল্টে যেতে পারে।

গত টুর্নামেন্টে প্রায় ৫ ঘন্টার এক লড়াইয়ে ডানিল মেদভেদভকেকে ৭-৫, ৬-৩, ৫-৭, ৪-৬ ও ৬-৪ গেমে হারিয়ে চতুর্থ ইউএস ও ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ডস্লাম জিতে নেন নাদাল। সর্বোচ্চ গ্র্যান্ডস্লামধারী চিরপ্রতিদ্বন্দ্বী ফেদেরারের চেয়ে আর মাত্র একটি গ্র্যান্ডস্লাম দূরে নাদাল। করোনার থাবা না বসলে হয়তো ২০২০ সালেই সমান সমান হয়ে যেতেন ফেদেরার-নাদাল।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back