চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফাইনালে ‘মেসি-নেইমার’ দ্বৈরথ চান সাম্পাওলি

ফুটবল বিশ্বকাপের কাঙ্ক্ষিত ফাইনাল লড়াই হতে পারে কোনটি? বেশিরভাগ সমর্থকের কাছে উত্তর মিলতে পারে মেসি ও নেইমারের মুখোমুখি হওয়া। সেখানেই আবার আফসোসটা বড় হয়। কখনও যে বিশ্বকাপের ফাইনালে দেখা হয়নি ব্রাজিল-আর্জেন্টিনার। সম্ভাবনা ছিল ২০১৪ সালে, সেমিতে জার্মানির কাছে বিধ্বস্ত হয়ে ঘরের মাঠে ফাইনালের স্বপ্ন বিসর্জন দিতে হয় সেলেসাওদের। সেটা না হলেই দেখা হত আর্জেন্টিনার সঙ্গে। আলবিসেলেস্তেরাও যে ফাইনালে পা রেখেছিল; পরে তাদেরও শিরোপার স্বপ্নে হন্তারকের নাম সেই জার্মানিই!

অতীতে যা হয়নি, ২০১৮ সালে সম্ভব হবে কি? রাশিয়া বিশ্বকাপের ফাইনালে দেখা যাবে কি আর্জেন্টিনা-ব্রাজিল দ্বৈরথ? মুখোমুখি বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম দুই সেরা তারকা মেসি-নেইমার? একজন অন্তত আশাবাদী। মেসির জাতীয় দল কোচ হোর্হে সাম্পাওলি স্বপ্ন দেখছেন রাশিয়া বিশ্বকাপের ফাইনালে দেখা যাবে মেসি ও নেইমারের লড়াই।

শুক্রবার হয়ে যাওয়া ড্র প্রতিবারের মত আশা জাগাচ্ছে এবারও। ব্রাজিল ও আর্জেন্টিনার গ্রুপ আছে দুই মেরুতে। গ্রুপ ‘ডি’তে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, আইসল্যান্ড ও নাইজেরিয়া। আর ব্রাজিলের গ্রুপ ‘ই’তে বাকি তিন প্রতিপক্ষ সুইজারল্যান্ড, সার্বিয়া ও কোস্টারিকা। নিজেদের কাঙ্ক্ষিত ফলাফল করতে পারলে ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনালে দেখা হওয়া অসম্ভব নয়!

বিজ্ঞাপন

সাম্পাওলিও চাচ্ছেন গ্রুপ ও নকআউটের সব ম্যাচ জিতে আর্জেন্টিনাকে ফাইনালে নিয়ে যেতে। সঙ্গে ব্রাজিলের জন্যও থাকল শুভ কামনা, ‘একটা স্বপ্নের মত ফাইনাল হবে, ব্রাজিলের সঙ্গে খেলতে পারলে। মেসি বনাম নেইমার। অসাধারণ একটা মুহূর্ত হবে সেটা। আশা করি আপনাদের-আমাদের সবার ইচ্ছা পূরণ হবে।’

ফাইনালে যেতে বরাবরের মত মেসিকেই তুরুপের তাস ভাবছেন সাম্পাওলি। বার্সার জার্সি গায়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৬ গোল করা আর্জেন্টাইন অধিনায়ক বিশ্বকাপে জ্বলে উঠলে টানা দ্বিতীয় বিশ্বকাপ ফাইনাল অসম্ভব কিছুও নয়! এমনটাই ভাবছেন আলবিসেলেস্তেদের কোচ, ‘আমি জানি মেসি এখন কতটা অভিজ্ঞ, পরিপূর্ণ আর প্রত্যয়ী। আমাদের সবারই জানা তার ফর্ম আমাদের অধরা স্বপ্নের কাছে নিয়ে যেতেই পারে।’

বিজ্ঞাপন