চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফাঁস হয়ে গেলো ‘ম্যাট্রিক্স ফোর’-এর নাম?

হলিউডের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজিগুলোর ভেতর অন্যতম ‘ম্যাট্রিক্স’। এই ফ্র্যাঞ্চাইজির চতুর্থ কিস্তির শুটিং শুরু হলেও নাম এখনও জানা যায়নি। সম্প্রতি ছবির হেয়ার স্টাইলিস্ট একটি ভিডিও শেয়ার করে পরে ডিলিট করে দিয়েছেন, যেখানে জানা গেছে ছবির নাম।

ইয়াহুর সূত্রে জানা গেছেন, ‘ম্যাট্রিক্স ফোর’-এর নির্মাতাদের তরফ থেকে একটি লংকোট উপহার পেয়েছেন হেয়ার স্টাইলিস্ট। কোটের সাথে একটি চিঠিও পেয়েছেন, যেখানে একটি যায়গায় লেখা ছিল, ‘…দ্য ম্যাট্রিক্স রিসারেকশন্স নির্মাণের অসাধারণ সময়গুলোতে।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পোস্টটি শেয়ারের পরপরই ভক্তদের মধ্যে আলোচনা শুরু হয় ‘দ্য ম্যাট্রিক্স রিসারেকশন্স’ হতে যাচ্ছে ছবির নাম। তবে এই ব্যাপারে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া হয়নি। হেয়ার স্টাইলিস্টও ভিডিওটি অল্প সময়ের মাঝেই ডিলিট করে দিয়েছেন।

১৯৯৯ সালে মুক্তি পাওয়া বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর চলচ্চিত্র ‘দ্য ম্যাট্রিক্স’-এ নিও চরিত্র দিয়ে জনপ্রিয়তা পেয়েছিলেন কিয়ানু রিভস। এই সিরিজের পরের দুই পর্ব ‘ম্যাট্রিক্স রিলোডেড’ (২০০৩) এবং ‘ম্যাট্রিক্স রেভল্যুশন’ (২০০৩) দারুণ জনপ্রিয়তা পায়। কিয়ানু রিভস ফিরছেন ছবিটির চতুর্থ পর্ব নিয়ে। এবারও পরিচালক লানা ওয়াচোস্কি ও অভিনেত্রী ক্যারি-আন মোসের সঙ্গে কাজ করবেন কিয়ানু। ছবিটি মুক্তি পাবে ২০২২ সালে।