চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রেক্ষাগৃহ খুললেই যে সিনেমাগুলো দেখবে ভারতীয় দর্শক

অবশেষে অপেক্ষার প্রহর ফুড়াতে যাচ্ছে সকল ভারতীয় দর্শকদের। স্বাস্থ্যবিধি মেনে আগামি ১৫ অক্টোবর থেকে খুলতে যাচ্ছে ভারতের সকল রাজ্যের প্রেক্ষাগৃহগুলো। এমন নির্দেশনাই দিয়েছে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আর এরপর থেকেই যেন ভারতীয় দর্শকদের চোখের ঘুম হারাম! কেননা দীর্ঘদিন যাবতই ভারতীয় দর্শকরা অপেক্ষায় ছিলেন বড় পর্দায় সিনেমা দেখার। তবে প্রেক্ষাগৃহগুলো খোলার ক্ষেত্রে বেশ কয়েকটি নির্দেশনা অবশ্যই মেনে চলতে হবে হল কর্তৃপক্ষ ও দর্শকদের।

বিজ্ঞাপন

এদিকে প্রেক্ষাগৃহ খোলার সিদ্ধান্ত আসার পর থেকেই সিনেমা পাড়ায় চলছে জোর প্রস্তুতি। ইতোমধ্যেই মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া ও (এমএআই) খোলার সকল প্রস্তুতি নিচ্ছে। আর হল খোলা মাত্রই ভারতীয় দর্শকরা উপভোগ করতে পারবেন হলিউডের সিনেমা টেনেট, নো টাইম টু ডাই-সহ অক্ষয় কুমার অভিনীত বহুল প্রতীক্ষিত ‘সূর্যবংশী’ সিনেমা।

এদিকে সিনেমা হলে যেয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার প্রসঙ্গে ইটিনাউকে দেওয়া এক সাক্ষাতকারে সম্প্রতি পিভিআর এর নির্বাহী কর্মকর্তা গৌতম দত্ত জানান, ‘সিনেমা হলে প্রবেশের সময় এবং সেখানে অবস্থানকালীন পুরোটা সময় প্রত্যেককে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। এমনকি কোন খাবার কেনার সময়ও। হলে প্রবেশের পূর্বেই খাবার সংগ্রহ করতে হবে, বারবার আসন থেকে ওঠা যাবে না’।

এছাড়াও তিনি আরো জানান, ‘দর্শকদের সুরক্ষার কথা ভেবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আপাতত হলে ৫০ শতাংশ দর্শক সিনেমা উপভোগ করতে পারবেন। কারণ সবাইকেই দূরত্ব বজায় রেখে আসনে বসানো হবে। সেক্ষেত্রে মাঝের ১ থেকে ২টি আসন খালি রেখে বসানো হবে’। –কইমই.কম