চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্যারিস ছেড়ে তুরিনে যাচ্ছেন ডি মারিয়া!

লিগ ওয়ান জায়ান্ট পিএসজির সঙ্গে সাত বছরের সম্পর্ক ছিন্ন করতে চলছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড এঞ্জেল ডি মারিয়া। আগামী মৌসুমে তুরিনের ক্লাব জুভেন্টাসের হয়ে মাঠে নামতে পারেন মেসি-নেইমারদের সতীর্থ তারকা।

ডি মারিয়াকে ফ্রি ট্রান্সফারে এক বছরের চুক্তিতে টানতে ইচ্ছুক ক্রিস্টিয়ানো রোনালদোর সাবেক ক্লাব। ফুটবল বিষয়ক পত্রিকা গোল ডটকম জানিয়েছে, আসছে মৌসুমেই প্যারিস ছেড়ে তুরিনে যেতে পারেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

Reneta June

২০১৫ সালের আগস্টে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ৫২ মিলিয়ন ইউরোতে প্যারিসের ক্লাবটিতে আসেন আর্জেন্টাইন উইঙ্গার। এরপর একে একে পার করেন সাত সাতটি বছর। ক্লাবটির সঙ্গে তার বর্তমান চুক্তি শেষ হচ্ছে চলতি বছর জুনেই। পিএসজি চুক্তি বাড়ানোর প্রতি এখনও আগ্রহ দেখায়নি। সে কারণেই নতুন ঠিকানার খোঁজে নেমেছেন আর্জেন্টাইন উইঙ্গার।

বিজ্ঞাপন

গোল ডটকম জানাচ্ছে, ৩৪ বর্ষী আর্জেন্টাইনকে পেতে কয়েক সপ্তাহ ধরে আলোচনা চালাচ্ছে ইতালির জায়ান্টরা। ডি মারিয়ার প্রতিনিধিদের সাথে আলোচনাও চালিয়ে নিচ্ছে তারা। সিরি’আ জায়ান্টরা এক বছরের চুক্তির পাশাপাশি পরবর্তী মৌসুমের বিষয়টিও ভাববে বলে খবর।

সিরি’আ আইন অনুযায়ী, একজন বিদেশি খেলোয়াড় দলে টানার যথেষ্ট পরিমাণ অর্থ সঞ্চয় করার অনুমতি পেতে পারে জুভেন্টাস। দলটির কোচ মাসিমিলিয়ানো আল্লেগ্রি বিশ্বাস করেন, মান এবং অভিজ্ঞতার কারণে তার স্কোয়াডের জন্য আদর্শ বিদেশি হবেন ডি মারিয়া।

যদিও পার্ক দি প্রিন্সেস ছাড়তে চাচ্ছেন না ডি মারিয়া। সেখানেই তার পরিবার প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু পিএসজির নতুন লক্ষ্যে কাটা পরতে হতে পারে আর্জেন্টাইনকে। গোল জানাচ্ছে, সেকারণেই নতুন চ্যালেঞ্জ খুঁজতে তুরিনে রওয়ানা হবেন ডি মারিয়া।

প্যারিসের ক্লাবটিতে সাত বছরের ক্যারিয়ারে পাঁচটি লিগ ওয়ান শিরোপা জিতেছেন এই আর্জেন্টাইন। এখন পর্যন্ত ২৯১ ম্যাচে ৯১ বার প্রতিপক্ষের জাল খুঁজে পেয়েছেন ডি মারিয়া। সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন ১১৭ বার।