চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

পরিবহন শ্রমিকদের টিকাদান কার্যক্রম শুরু

বিজ্ঞাপন

ঢাকায় আজ থেকে পরিবহন শ্রমিকদের টিকা দেয়ার কার্যক্রম শুরু হয়েছে। তবে অভিযোগ করা হয়েছে  আগে থেকে না জানায় পরিবহন শ্রমিকেরা দূরপাল্লায় গাড়ি পরিবহনে চলে যাওয়াতে প্রথম দিন টার্গেট প্রায় এক হাজার শ্রমিক-চালকদের টিকার আওতায় আনা সম্ভব হয়নি।

প্রথম দিন রাজধানীর মহাখালি বাসস্ট্যান্ডে শুরু হয় পরিবহন শ্রমিকদের টিকা দেয়ার কার্যক্রম। এ দিন বিআরটি-এ পাঠানো তালিকায় প্রায় এক হাজার শ্রমিকদের নাম থাকলেও উপস্থিত ছিলেন শতাধিক।

pap-punno

স্বাস্থ্য সংশ্লিষ্টরা বলছেন, বাসস্ট্যান্ড গুলোতে টিকাদানের যথাযথ পরিবেশ না থাকায় প্রতিটি বাসস্ট্যান্ডের নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্রে শ্রমিকদের জন্য বিশেষ অগ্রাধিকারে টিকা দেয়া হবে।

Bkash May Banner

পরিহবন শ্রমিক নেতৃত্বরা বলছেন, দিন চুক্তিতে কর্মরত শ্রমিকদের বেশিরভাগ দূর পাল্লার পরিবহনে চলে যাওয়াই উপস্থিতি ছিল কম। তবে বেলা বাড়ার সাথে সাথে আরো প্রায় শতাধিক শ্রমিক টিকা নিতে আসেন টিকাদানের জন্য নিদিষ্ট ভেন্যুতে। উপস্থিতি কম দেখে প্রথম শতাধিক শ্রমিকদের টিকা প্রয়োগের পর প্রায় বন্ধ হয়ে যায় টিকাদান কার্যক্রম। পরে শ্রমিকদের উপস্থিতি দেখে আরো শতাধিক টিকা আনানো হয় পাশের ডিপো থেকে।

সংক্রমণ ঠেকাতে সম্প্রতি সরকার ১১ দফা নির্দেশনা জারি করেছে। এতে বলা হয়েছে, গণপরিবহন ও হোটেল-রেস্তোরাঁয় সেবাপ্রার্থীদের টিকা সনদ নিয়ে যেতে হবে। তবে এখন পর্যন্ত গণপরিবহনের কত শতাংশ কর্মী টিকা নিয়েছেন, সেই পরিসংখ্যানই সংশ্লিষ্টদের কাছে নেই। এ অবস্থায় এই খাতের যারা টিকা নেননি, তাদের অগ্রাধিকারের আওতায় এনে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে সরকার।

পরিবহন শ্রমিক নেতারা বলছেন, শুধু চালক-সহকারী নয় যাত্রীদের টিকা সনদ নিয়ে গাড়িতে চলাচল বাধ্যতামুলক করা উচিত।

বিজ্ঞাপন

Bellow Post-Green View