চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেতৃত্বের সূচনালগ্নে তামিমকে মাশরাফীর শুভেচ্ছাবার্তা

মাশরাফী বিন মোর্ত্তজা যেখানে থেমেছেন, সেখান থেকে শুরু করছেন তামিম ইকবাল। সময়টা আলাদা হলেও গন্তব্য অভিন্ন, বাংলাদেশকে মাথা উঁচু করে মাঠ ছাড়তে সামনে থেকে দেখাতে হবে পথ। নতুন অধিনায়ককে তাই ফেসবুক স্ট্যাটাসে শুভ কামনা জানাতে ভুললেন না বাংলাদেশের সফলতম সাবেক অধিনায়ক।

১০ মাসের করোনা বিরতির অবসান ঘটিয়ে বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। এই সিরিজেই অধিনায়ক হিসেবে তামিম শুরু করতে যাচ্ছেন নতুন অধ্যায়।

বিজ্ঞাপন

নতুন দায়িত্বের সূচনালগ্নে তামিমকে সাহস যোগালেন মাশরাফী। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করা বার্তায় সাবেক অধিনায়ক লিখেছেন, ‘বাংলাদেশের ক্রিকেট ভক্তদের দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটে প্রিয় ক্রিকেট দল কাল মাঠে নামছে। পুরো দলের প্রতি রইলো শুভ কামনা।’

বিজ্ঞাপন

‘তামিম ইকবাল খান এর জন্য রইলো স্পেশাল ভালোবাসা এবং দোয়া। সকল চাপকে বুড়ো আঙুল দেখিয়ে সবসময়ের মতো বিজয়ী হয়ে আসবে এই দোয়াই করছি। নতুন শুরুর জন্য শুভ কামনা। আওয়াজ একটাই- বাংলাদেশ।’

গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে নেতৃত্ব ছাড়েন মাশরাফী। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তামিমকে দায়িত্ব দেয়। করোনার কারণে নতুন দায়িত্ব শুরু করতে পারেননি তামিম। ১০ মাস অপেক্ষার পর উইন্ডিজ সিরিজে শুরু হচ্ছে তার নতুন চ্যালেঞ্জ।

তামিমের নেতৃত্বের শুরুর মিশনে দলে নেই মাশরাফী। এ পেসার ছিলেন না ২৪ সদস্যের প্রাথমিক দলেও। জাতীয় দল থেকে বাদ পড়লেও আবার গায়ে লাল-সবুজ জার্সি জড়ানোর আশা ছাড়েননি নড়াইল এক্সপ্রেস।