চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নুসরাত হত্যার বিচারের দাবিতে দেশজুড়ে মানববন্ধন

ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার বিচার এবং হত্যাকারীদের শাস্তির দাবিতে রাজধানীসহ দেশজুড়ে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন।

রাজধানী ঢাকায় গণভবন থেকে বঙ্গভবন এলাকা জুড়ে শনিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন হয়েছে। বিভিন্ন রাজনৈতিক ও ছাত্র সংগঠন, সাংস্কৃতিক সংগঠন, নারী অধিকার সংগঠন এবং এনজিও’র উদ্যোগে পালিত হলো এই কর্মসূচি।

বিজ্ঞাপন

দীর্ঘ এ মানববন্ধন আসাদগেট, কলাবাগান, সায়েন্স ল্যাবরেটরি, এলিফেন্ট রোড, বাটা সিগন্যাল হয়ে কাঁটাবন, শাহবাগ, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, হাইকোর্ট, প্রেসক্লাব, পল্টন মোড়, দৈনিক বাংলা মোড় এবং রাজউক ভবন এলাকায় অনুষ্ঠিত হয়।নুসরাত হত্যা-মানববন্ধন

মানববন্ধনে আসাদগেট এলাকায় বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) কাফরুল থানা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কাফরুল থানা, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মোহাম্মদপুর-আদাবর থানা, বাংলাদেশ নারী প্রগতি সংঘ, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী মোহাম্মদপুর শাখা, ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট, আনন্দদ্যুতি খেলাঘর আসর এবং ঘাসফড়িং খেলাঘর আসর ছিল।

বিজ্ঞাপন

অন্যদিকে জাতীয় প্রেসক্লাব এলাকায় কর্মসূচি পালন করেছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট ফোরাম (বোয়াফ) সহ অন্যান্য বেশকিছু প্রতিষ্ঠান।নুসরাত হত্যা-মানববন্ধন

রাজধানী ছাড়াও নুসরাতকে আগুনে পুড়িয়ে হত্যার বিচার এবং এই ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে ফেনীসহ কয়েকটি জেলায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে বিভিন্ন সংগঠন।

ফেনীতে কর্মসূচি পালন করেছে জেলা ছাত্রলীগ। শহীদ মিনার চত্বরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জজের সঞ্চালনায় বিক্ষোভ পরবর্তী মানববন্ধনে সভাপতিত্ব করেন সভাপতি সালা উদ্দিন ফিরোজ। পরে নুসরাত হত্যাকাণ্ডের বিচার দাবিতে বিক্ষোভ ও গণস্বাক্ষর সংগ্রহ করা হয়।নুসরাত হত্যা-মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন স্টুডেন্ট শাখা। কুষ্টিয়ায় মানববন্ধন ও সমাবেশ করেছে সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা শাখা। নুসরাত এবং নোয়াখালীতে সম্প্রতি ঘটে যাওয়া একাধিক ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের শাস্তির দাবিতে নোয়াখালীতে বিভিন্ন স্থানে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। নওগাঁয় মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন।