চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নীতিমালা ভেঙে জামায়াতপন্থি শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান

চট্টগ্রামের ভাটিয়ারির বিজয় স্মরণী বিশ্ববিদ্যালয় কলেজে জামায়াতপন্থি এক শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে।

সীতাকুণ্ডের বিজয় স্মরণী কলেজে শৃঙ্খলা বিরোধি কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে শাস্তিপ্রাপ্ত এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে অভিযুক্ত জামায়াত-বিএনপি সমর্থিত শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেয়ায় ক্ষোভ দেখা গেছে অনেকের মধ্যে।

বিজ্ঞাপন

এর আগের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ কে এম রেজাউল কাদেরের মেয়াদ শেষ হওয়ার আগেই গত ১৮ অক্টোবর নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে আবু জাফর সিদ্দিকীকে নিয়োগ দেয়া হয়।

বিজ্ঞাপন

ক্ষমতার অপব্যবহার ও বিধি লংঘন করে এই নিয়োগ দেয়ায় অভিযোগের অঙ্গুল উঠেছে চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেনের বিরুদ্ধে।

কলেজ গর্ভনিং বডির সদস্য জাফর আহমেদ জানান: আবু জাফর সিদ্দিকী সরাসরি জামাতপন্থী শিক্ষক। তার বিরুদ্ধে জামায়াতের হরতালে নেতৃত্ব দেয়ার অভিযোগ প্রমাণিত।

এই বিষয়ে ডিসি ইলিয়াস হোসেনের বলেন: জ্যেষ্ঠতার ভিত্তিতে নীতিমালা অনুযায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। এক্ষেত্রে কে জামায়াত, কে শিবির তা আমরা জানিনা। তবে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।

ইতিমধ্যে কলেজের ৪৩ জনের মধ্যে ৩২ জন শিক্ষক ও ৭ জনের মধ্যে ৫ জন প্রতিষ্ঠাতা সদস্য ওই শিক্ষকের নিয়োগ বাতিলের জন্য ডিসি বরাবর স্মারকলিপি দিয়েছে।