চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘নিষ্ঠুর মৃত্যু ও ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য হৃদয় পুড়ছে’

নিউজিল্যান্ডের মানুষগুলোর হৃদয়ে বহুদিন এই ঘটনার প্রভাব থাকবে: রাসেল ক্রো

অস্কার জয়ী অভিনেতা রাসেল ক্রো। অস্ট্রেলিয়া এবং আমেরিকাতে জীবনের বেশিরভাগ সময় কাটালেও নিজের জন্ম শহর নিউজিল্যান্ড নিয়ে আছে তার অপার মুগ্ধতা। নিজের দেশের প্রতি ভালোবাসায় একটুও ঘাটতি নেই তার। এজন্যই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন ‘গ্লাডিয়েটর’ খ্যাত এই অভিনেতা।

টুইটারে রাসেল ক্রো লিখেছেন, ‘৪৯ জন নিহত হয়েছেন নিউজিল্যান্ডে। জ্ঞানহীন, যুক্তিহীন, নিষ্ঠুর মৃত্যু। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য হৃদয় পুড়ছে। নিউজিল্যান্ডের মানুষগুলোর হৃদয়ে বহুদিন এই ঘটনার প্রভাব থাকবে।’

‘রাসেল ক্রো’র পরিবার নিউজিল্যান্ড-এ বাস করতো। তার ভাইয়ের নাম মার্টিন ক্রো। যিনি দীর্ঘদিন নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

‘গ্ল্যাডিয়েটর’ ছবির জন্য অস্কার জিতেছিলেন রাসেল ক্রো। ‘আ বিউটিফুল মাইন্ড’ ছবির জন্য জিতেছেন বাফটা পুরস্কার, গোল্ডেন গ্লোব পুরস্কার ও স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার।

ক্রোর অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্র হল মাস্টার অ্যান্ড কমান্ডার: দ্য ফার সাইড অব দ্য ওয়ার্ল্ড (২০০৩), সিনড্রেলা ম্যান (২০০৫), আমেরিকান গ্যাংস্টার (২০০৭), স্টেট অব প্লে (২০০৯), রবিনহুড (২০১০), লে মিজেরাবল (২০১২), ম্যান অব স্টিল (২০১৩) এবং নূহ (২০১৪)।

২০১৫ সালে ‘দ্য ওয়াটার ডিভাইনার’ চলচ্চিত্র দিয়ে তার পরিচালনায় অভিষেক হয় এবং তিনি এতে অভিনয় করেন। যা বিশ্বব্যাপী বেশ প্রশংসিত হয়।

বিজ্ঞাপন