চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ২ শতাধিক জেলে আটক

নিষেধাজ্ঞা অমান্য করে বিভিন্ন নদী থেকে মা ইলিশ ধরছেন জেলেরা। এভাবে ইলিশ ধরার অপরাধে জেলেদের আটক, ইলিশ ও কারেন্ট জাল জব্দ করছেন ভ্রাম্যমাণ আদালত। 

ভোলার তিন উপজেলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে মা ইলিশ ধরায় ৪১ জন জেলেকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ৫০ কেজি মা ইলিশ ও ১০ হাজার মিটার কারেন্ট জালও জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালত ৩৭ জন জেলেকে এক বছর করে কারাদণ্ড ও চার জেলেকে পাঁচ হাজার টাকা করে ২০ হাজার টাকা জরিমানা করেছেন।

বিজ্ঞাপন

নড়াইলের নবগঙ্গা নদীতে ইলিশ ধরার সময় সাত জেলেকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়।

রাজবাড়ীর পদ্মা নদীতে চলমান মা ইলিশ রক্ষা অভিযানের অষ্টম দিনে ইলিশ ধরার দায়ে ২৩ জেলেকে আটকের পর প্রত্যেককে ১৫ দিন করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি দুশ’ ১৫ কেজি ইলিশ এবং এক লাখ ৮৪ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

বিজ্ঞাপন

শরীয়তপুরে মা ইলিশ ধরার অপরাধে গত আট দিনে দুইশ’ দুই জন জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মৎস্য বিভাগ ও ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ পর্যন্ত ১২ লাখ ৮৭ হাজার ছয়শ’ মিটার কারেন্ট জাল ও চার হাজার ৬৪ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে

 

Bellow Post-Green View