চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নির্বাচনের ৭ দিন আগে সেনা মোতায়েনের দাবি বিএনপির

সিটি কর্পোরেশন নির্বাচনের ৭ দিন আগে ঢাকা এবং চট্টগ্রামে সেনাবাহিনী মোতায়নের দাবি জানিয়েছে বিএনপি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ বলেছেন, সেনাবাহিনী মোতায়েন না করলে বুঝতে হবে সরকার এবং নির্বাচন কমিশন স্বচ্ছ-নিরপেক্ষ নির্বাচন চায়না।

Advertisement

সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণে বিএনপির সমন্বয় কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। সকালে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সমন্বয় কমিটির প্রথম বৈঠকে সদস্যদের কর্ম পরিকল্পনা বন্টন করা হয়। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। হান্নান শাহ বলেন, নির্বাচনের সাত দিন আগে সেনা বাহিনী মোতায়ন করতে হবে।যদি তা না করা হয় তাহলে ধরে নেব সরকার তথা নির্বাচন কমিশন সুষ্ঠু,, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন চান না।”

বিএনপি নেতা ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার ৩ বছর পূর্তি উপলক্ষে স্বাধীনতা ফোরামের আলোচনায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এডভোকেট খন্দকার মাহবুব হোসেন নির্বাচনের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছেন। খন্দকার মাহবুব হোসেন বলেন, সিটি কর্পোরেশনের নির্বাচনে, নির্বাচন কমিশন যদি ৫ জানুয়ারির নাটক আবার পুনঃপ্রচার করেন তাহলে তার পরিণাম ভয়াবহ হবে। নির্বাচন কমিশন এখন পর্যন্ত লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন বিএনপি নেতারা।