চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নির্বাচনের এক সপ্তাহ পর ভোট চেয়ে উপহাসের শিকার ট্রাম্পের ছেলে

মার্কিন নির্বাচন শেষ হওয়ার এক সপ্তাহ পরে ভোট চেয়ে উপহাসের পাত্রে পরিণত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে এরিক ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয় ৩ নভেম্বর (মঙ্গলবার)। কিন্তু তার পরের সপ্তাহের মঙ্গলবার মিনেসোটার জনগণকে ভোট দেয়ার অনুরোধ জানিয়ে এরিক ট্রাম্প পোস্ট শেয়ার করেছেন নিজের টুইটার একাউন্টে।

বিজ্ঞাপন

টুইটারে পোস্ট শেয়ার করে তিনি লিখেন, ‘মিনেসোটা, গেট আউট এন্ড ভোট’!

কয়েক মিনিট পর পোস্টটি মুছে ফেলা হলেও ততোক্ষণে অনেক জল ঘোলা হয়ে গেছে। হাজার হলেও টুইটার পোস্টটি মার্কিন প্রেসিডেন্টের দ্বিতীয় সন্তানের কাছ থেকে এসেছে। ফলে যা হওয়ার তাই হয়েছে।

বিজ্ঞাপন

সঙ্গে সঙ্গে ওই পোস্টটির স্ক্রিনশর্ট নিয়ে নানা রকম উপহাসর শুরু করে দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। কয়েক মিনিটের মধ্যেই ভাইরাল হয়ে যায় পোস্টটির স্ক্রিনশর্ট।

নির্বাচনের দিন এরিক ট্রাম্প এধরনের ভোট চেয়ে ধারাবাহিক স্ট্যাটাস দিয়ে গেছেন। ধারণা করা হচ্ছে, মিনেসোটার জনগণের কাছে ভোট চেয়ে দেওয়া পোস্টটি ধারাবাহিক পোস্টেরই একটা ভুল। কিন্তু সামাজিক যোগাযোগ ব্যবহারকারীরা তা বিবেচনার পাত্র নন। তারা এটা নিয়ে ব্যাপক উপহাস করছেন।

কেউ বলছেন, এরিক ট্রাম্প ইন্টারনেট এক্সপ্লোর হয়ে গেছেন!

একজন লিখেছেন, ‘যদিও আমি কোনো বিশেষজ্ঞ নই। কিন্তু আমার মনে হয় এরিক ট্রাম্প মিনেসোটায় ভোট জালিয়াতির আহ্বান জানিয়েছেন’!

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জিতেছেন ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন। বিজয়ের পর জনতার উদ্দেশে ভাষণও দিয়েছেন তিনি। বিশ্ব নেতাদের তাকে অভিনন্দন জানিয়েছেন। কিন্তু নির্বাচনে পরাজয় অস্বীকার করে ভোট কারচুপির অভিযোগ এনেছেন ডোনাল্ড ট্রাম্প। এনিয়ে তিনি আইনি চ্যালেঞ্জ জানিয়েছেন। পিতার সঙ্গে সন্তানরা এই দাবিতে যোগ দিয়েছেন। তারাও পরাজয় মানতে রাজি নন। তার মধ্যে আছেন এরিক ট্রাম্পও।